× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

পার্বতীপুরে বিধিমালা ভঙ্গ করায় ইউপি সদস্যের প্রার্থিতা বাতিলের দাবি

বাংলারজমিন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
২৪ জানুয়ারি ২০২২, সোমবার

দিনাজপুরের পার্বতীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিধিমালা ভঙ্গ করায় ইউপি সদস্যের প্রার্থিতা বাতিলের দাবি জানিয়ে অপর প্রার্থীরা অভিযোগ করেছেন। গত ১৯শে জানুয়ারি রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার নিকট দাখিলকৃত অভিযোগে জানা যায়, পার্বতীপুর উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। তাদের মধ্যে প্রার্থী এস এম মোকাররম হোসেনের সমর্থনকারী স্কুলশিক্ষক মোশাররফ হোসেন। শিক্ষক মোশাররফ হোসেন গত বছরের ২৯শে জুন অবসর গ্রহণ করে বর্তমানে পি,আর,এল-এ আছেন এবং তিনি শতভাগ সরকারি সুবিধাভোগী। নির্বাচনী বিধিমালায় কোনো সরকারি সুবিধাভোগী ব্যক্তি নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না। কিন্তু শিক্ষক মোশাররফ হোসেনের তথ্য গোপন করে নির্বাচনী বিধিমালা ভঙ্গ করে প্রার্থী এস এম মোকাররম হোসেনের সমর্থনকারী হন।
বিষয়টি জানতে পেয়ে গত ১৫ই ডিসেম্বর অন্য প্রার্থী শফিকুল ইসলাম শাহ্‌ এস এম মোকাররম হোসেনের মনোনয়নপত্র বাতিলের আবেদন জানালেও দিনাজপুর আপিল কর্তৃপক্ষ রহস্যজনক কারণে ওই মনোনয়নপত্র বাতিল করেননি। অবশেষে এস এম মোকাররম হোসেনের প্রার্থিতা বাতিলের নিমিত্তে গত ১৯শে জানুয়ারি রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে অপর প্রার্থী নুর আলম মোল্লা অভিযোগ করেন।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর