× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

মামলা প্রত্যাহার ও হামলাকারীদের শাস্তির দাবিতে অনশন

বাংলারজমিন

নেত্রকোনা প্রতিনিধি
২৪ জানুয়ারি ২০২২, সোমবার

জাতীয় প্রেস ক্লাবের সদস্য সিনিয়র সাংবাদিক দেলোয়ার হাসানের গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার বৈরাটী ইউপি’র নির্বাচন পরবর্তী সহিংসতায় মিথ্যে অভিযোগে মামলা প্রত্যাহার ও হামলাকারীদের আইনের আওতায় এনে দষ্টান্তমূলক শাস্তির দাবিতে অনশন করে ভুক্তভোগীর পরিবার। উপজেলার কাজলা গ্রামের সাংবাদিক দেলোয়ার হাসানের নিজ বাড়িতে গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত বৃদ্ধা মা আনন্দের নেছা তার পরিবারের সদস্যদের নিয়ে এ অনশনে অংশ নেন।

পরে ওইদিন দুপুর ১টার দিকে নেত্রকোনা জেলা প্রেস ক্লাবের পক্ষে প্রশাসনের মাধ্যমে হামলাকারীদের যথাযথ বিচার ও মিথ্যা মামলা প্রত্যাহারের আশ্বাসের প্রেক্ষিতে ৯০ বছরের বৃদ্ধা আনন্দের নেছাকে পানি পান করিয়ে অনশন কর্মসূচি ভঙ্গ করানো হয়। এ সময় নেত্রকোনা জেলা প্রেস ক্লাবের সিনিয়র সদস্য মো. খলিলুর রহমান শেখ ইকবাল, টেলিভিশন সাংবাদিক ফোরামের জেলা কমিটির সাবেক সভাপতি ভজন দাস, সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান, যুগ্ম সম্পাদক মনোরঞ্জন সরকার, যমুনা টিভির স্টাফ রিপোর্টার কামাল হোসেন, প্রথম আলোর নেত্রকোনা প্রতিনিধি পল্লব চক্রবর্তীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে জেলার পূর্বধলার বৈরাটী ইউনিয়ন পরিষদের ২নং ওয়র্ডে সদস্য পদে সাংবাদিক দেলোয়ার হাসানের ভাই বাহার উদ্দিন তালুকদার একই এলাকার মো. আলম হোসেনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। বিজয়ী প্রার্থী আলম হোসেনের সমর্থকরা নির্বাচনে বিজয়ী হয়ে ওইদিন রাতে পরাজিত প্রার্থী বাহার উদ্দিনের বাড়িতে মিছিল নিয়ে যায় এবং হট্টগোল এবং বাড়ির মহিলাদের সঙ্গে অশালীন আচরণ করে।

এ সময় দেলোয়ার হাসানের স্ত্রী ও মেয়ে সেখানে ছিলেন। পরে বাহার উদ্দিন তালুকদার বাদী হয়ে ২৮শে ডিসেম্বর প্রতিবেশী মোখলেছুর রহমানসহ ৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আসামি করে পূর্বধলা থানায় মামলা করেন।
অন্যদিকে গত ১৩ই জানুয়ারি মোখলেছুর রহমান বাদী হয়ে বাহার উদ্দিন তালুকদার, দেলোয়ার হাসানসহ ৫ জনের বিরুদ্ধে মিথ্যে অভিযোগে পাল্টা মামলা করেন।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর