× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

কুমিল্লায় পাসপোর্ট দালালচক্রের ৯ সদস্য গ্রেপ্তার, বিপুলপরিমাণ পাসপোর্ট, নথিপত্র ও নগদ টাকা জব্দ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে
২৪ জানুয়ারি ২০২২, সোমবার

কুমিল্লায় পৃথক অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ পাসপোর্ট, পাসপোর্ট সংক্রান্ত নথিপত্র ও নগদ টাকা জব্দ করা হয়। গতকাল দুপুরে র‌্যাবের টিম জেলার আদর্শ সদর উপজেলা ও সদর দক্ষিণ উপজেলা এলাকায় পৃথক এ অভিযান পরিচালনা করে। সন্ধ্যায় র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গ্রেপ্তার দালালরা হচ্ছেন- জেলার দাউদকান্দি উপজেলার দাউদকান্দি বাজার গ্রামের মিজানুর রহমান (৪৯), বুড়িচং উপজেলার আবিদপুর গ্রামের মো. আলাউদ্দিন (৩৫), আদর্শ সদর উপজেলার গুনানন্দি গ্রামের মো. নাছির (২৬), ছোবিরা গ্রামের জহিরুল হক (৪০), দেবীদ্বার উপজেলার ছোবরা গ্রামের মো. রনি (২৩), শামন্যাছা গ্রামের মোশারফ হোসেন শফিক (১৯), কুমিল্লা নগরীর ছোটরা এলাকার জামাল মিয়া (৫৫), সদর দক্ষিণ উপজেলার দয়াপুর গ্রামের মো. আলাউদ্দিন (১৯) ও রাজাপুর গ্রামের জাহিদুল ইসলাম (১৯)।
র‌্যাব জানায়, পাসপোর্ট দালাল চক্র সম্পর্র্কে গোপন তথ্যের ভিত্তিতে গতকাল দুপুরে জেলার আদর্শ সদর উপজেলা ও সদর দক্ষিণ উপজেলা এলাকার পৃথক স্থানে অভিযান পরিচালনা করে দালাল চক্রের ওই ৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪৪টি পাসপোর্ট, নগদ ১ লাখ ৫৭ হাজার ৫০০ টাকা, ৭২৮টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারি স্লিপ ও মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র জব্দ করা হয়। র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গেপ্তারকৃত আসামিরা পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য এবং তারা দীর্ঘদিন ধরে পাসপোর্ট তৈরি করে দেয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করেছে।
তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে। পাসপোর্ট দালাল চক্র নির্মূলে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর