× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

রামোসের ‘প্রথম’, পিএসজির বড় জয়

খেলা

স্পোর্টস ডেস্ক
২৪ জানুয়ারি ২০২২, সোমবার

চলতি মৌসুমের শুরুতে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেন সার্জিও রামোস। তবে বেরসিক চোটের কারণে লা প্যারিসিয়ানদের জার্সি গায়ে জড়াতে কিছুটা বিলম্ব হয়েছে স্প্যানিশ তারকার। সপ্তাহ দুয়েক আগেই স্বভাবসুলভ ক্ষিপ্রতায় পিএসজির হয়ে প্রথম লাল কার্ড দেখেন রক্ষণভাগের নির্ভীক সৈনিক রামোস। রোববার রাতে আরো একটি ‘প্রথম’Ñ এর সাক্ষী হলেন সাবেক রিয়াল তারকা। তবে এবার কোনো অঘটন নয়; পার্কে দেস প্রিন্সেসে প্রথম গোলের দেখা পেলেন রামোস। এই স্প্যানিয়ার্ডের আলো ছড়ানো রাতে নৈপুণ্য দেখান মার্কো ভেরাত্তি ও দানিলো পেরেইরা। আর পিএসজি পায় বড় জয়। ঘরের মাঠে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে রিমকে ৪-০ গোলে হারায় পিএসজি।

করোনা সারিয়ে ফিরলেও আগের ম্যাচে ব্রেস্তের বিপক্ষে লিওনেল মেসিকে বিশ্রামে রাখেন কোচ মাউরিসিও পচেত্তিনো।
রোববার রাতে রিমের বিপক্ষে ম্যাচ দিয়ে ফেরেন মেসি। গত ২২ ডিসেম্বরের পর প্রথমবার ক্লাবের হয়ে মাঠে নামলেন তিনি। আর্জেন্টাইন সুপারস্টারের প্রত্যাবর্তন ম্যাচে গোটা ম্যাচে ছিল পিএসজির আধিপত্য। ৬৯ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে মোট ২২টি শট নেয় স্বাগতিকরা। যার মধ্যে লক্ষ্যে ছিল ৮টি। অপরদিকে ৩১ শতাংশ বল দখলে রাখা রিম ৭টি শটের ৩টি লক্ষ্যে রাখে।

পঞ্চদশ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় পিএসজি। তবে অ্যাঞ্জেল ডি মারিয়ার শট ক্রসবারের ওপর দিয়ে যায়। ২৪তম মিনিটে একইভাবে ব্যর্থ হন দানিলোও।

মাঝে কয়েক মিনিটের মধ্যে ভালো দুটি সুযোগ তৈরি করে রিম। ফরাসি ডিফেন্ডার ব্রাডলি লোকোর নিচু শট ঠেকিয়ে জাল অক্ষত রাখেন গোলরক্ষক কেইলর নাভাস। ফরোয়ার্ড একিতিকের শট পোস্টের বাইরে দিয়ে যায়।

বিরতির আগে পিএসজিকে লিড এনে দেন ভেরাত্তি। ডি-বক্সে শুরুতে মাউরো ইকার্দির শট ঠেকান এক ডিফেন্ডার, বল পেয়ে বাঁ পায়ের জোরাল শটে ঠিকানা খুঁজে নেন ইতালিয়ান মিডফিল্ডার। ২০১৭ সালের পর লিগে ভেরাত্তির এটি প্রথম গোল।

৬২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রামোস। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। রামোসের শট প্রথমে গোলরক্ষক ঠেকালেও ফিরতি বল জালে পাঠান সাবেক রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার।

দ্বিতীয় গোলের খানিকবাদে ডি মারিয়াকে উঠিয়ে মেসিকে নামান পচেত্তিনো। বদলি নেমেই আর্জেন্টাইন ফরোয়ার্ড রাখেন প্রভাব। কর্নারে ছোট করে তিনি বল বাড়ান ভেরাত্তিকে। তার শট প্রতিপক্ষের ফায়েসের গায়ে লেগে জালে জড়ায়। ৭৫তম মিনিটে স্কোরলাইন ৪-০ করেন দানিলো।

২২ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৫৩। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নিস।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর