× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

বিমানের চাকায় চড়ে দ. আফ্রিকা থেকে নেদারল্যান্ডসে!

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২২, সোমবার, ২:০১ অপরাহ্ন

বিমানের চাকায় চড়ে দক্ষিণ আফ্রিকা থেকে নেদারল্যান্ডসে পাড়ি দিয়েছেন এক ব্যক্তি। তিনি বেঁচে আছেন। সুস্থ আছেন। বিমানটি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে উড্ডয়ন করে নেদারল্যান্ডসের আমস্টারডামের উদ্দেশে। পথে যাত্রাবিরতি দেয় কেনিয়ার নাইরোবিতে। এই দীর্ঘ সময় কিভাবে তিনি বিমানের চাকায় আরোহন করেছিলেন, কিভাবে নিজেকে রক্ষা করেছেন, তা নিয়ে সৃষ্টি হয়েছে এক রহস্য। কারণ, এত দীর্ঘ সময় তার বেঁচে থাকার কথা নয়। আবার বিমান উড্ডয়নের পর যখন চাকা গুঁটিয়ে নেয়া হয়, তখন তিনি কিভাবে নিজেকে রক্ষা করেছেন, তা আরেক রহস্য।
সব রহস্যকে উপেক্ষা করে সুস্থভাবে বেঁচে ওই ব্যক্তি নেদারল্যান্ডসের শিফোল বিমানবন্দরে পৌঁছেছেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। এতে বলা হয়েছে, ওই ব্যক্তির নাম পরিচয় প্রকাশ করেনি নেদারল্যান্ডস পুলিশ। তাদের মুখপাত্র জোয়ানে হেলমন্ডস বলেছেন, বিমানের নোজ হুইল সেকশনে পাওয়া ব্যক্তি জীবিত আছেন। আমরা তাকে হাসপাতালে নিয়েছি। তার অবস্থা স্থিতিশীল।

নেদারল্যান্ডসের সরকারি সম্প্রচার মাধ্যম এনওএসের খবরে বলা হয়েছে, বিমানবন্দরে ওই ব্যক্তির শরীরের তাপমাত্রা বেড়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদের পর এম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। তিনি যে বিমানে করে ঝুঁকি নিয়ে এই ভ্রমণ করেছেন, তা কার্গোলাক্স ইতালিয়ার। এর মুখপাত্র রয়টার্সকে নিশ্চিত করেছেন, বিমানের যেখানে চাকা থাকে ওই ব্যক্তি সেখানেই ছিলেন। উল্লেখ্য, রোববার ওই ফ্লাইটটি জোহানেসবার্গ থেকে নাইরোবি এবং পরে জোহানেসবার্গে যায়। ওই ব্যক্তি দক্ষিণ আফ্রিকা থেকে, না কেনিয়া থেকে উঠেছেন, এটা নিশ্চিত হওয়া যায়নি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর