× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

শিক্ষার্থীদের প্রেস ব্রিফিং /শাবি’র আন্দোলনে বহিরাগত কারো কোনো সম্পৃক্ততা নেই

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
(৩ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২২, সোমবার, ৩:৪৫ অপরাহ্ন

সরকারের মন্ত্রী সহ নানা মহলের কথার জবাব দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুরে বিশ্ববিদ্যালয়ের অনশনস্থলের পাশে এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষার্থীরা এ কথা জানান। তারা জানিয়েছেন- শিক্ষার্থীদের আন্দোলন ক্যাম্পাসের ভেতরে। এখানে বাইরের কারো সম্পৃক্ততা নেই। বাইরে লোকজনের চলাচল সীমিত করতে সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয় ফটকে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। শাবি শিক্ষার্থী ও সাংবাদিক যারাই ঢুকছেন এখন থেকে পরিচয়পত্র দেখিয়ে ও নাম লিপিবদ্ধ করে ঢুকতে হচ্ছে।

ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগের ঘটনাটি সহিংস ঘটনা নয় বলে প্রেস ব্রিফিংয়ে দাবি করেছেন শিক্ষার্থীরা। তারা জানান- ১৩ই জানুয়ারি আন্দোলন শুরুর পর থেকে এখন পর্যন্ত ক্যাম্পাসে কোনো ধরনের সহিংস ঘটনা ঘটানো হয়নি। তার প্রত্যক্ষ সাক্ষী ক্যাম্পাসে উপস্থিত পুলিশ ও সাংবাদিকরা।

প্রেস ব্রিফিংয়ে শিক্ষার্থীরা জানিয়েছেন- আমরা শিক্ষামন্ত্রী বা তাঁর প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত।
কিন্তু আমাদের সঙ্গে কেউ যোগাযোগ করেননি। আমাদের বলা হয়েছিলো অনশন ভেঙে আলোচনায় বসতে, কিন্তু আমরা অনশন ভাঙবো না। এই অবস্থায় আলোচনা করতে চাই।

তারা জানান- অনশনকারীদের শারীরিক অবস্থা সময় সময় খুব খারাপের দিকে যাচ্ছে। হাসপাতালে মোট ১৯ জন ভর্তি ছিলেন। এর মধ্যে ৪ জনের শারীরিক অবস্থা একটু ভালো হয়ে যাওয়ায় হাসপাতাল থেকে আবার ক্যাম্পাসে ফিরে অনশনে যোগ দিয়েছেন। হাসপাতালে যারা আছেন তারাও কিন্তু অনশন পালন করছেন। এখন অনশনে আছেন মোট ২৩ জন। আর এই মুহুর্তে ক্যাম্পাসে অনশন করছেন ১৩ জন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sami
২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ৫:১৮

Nice

অন্যান্য খবর