× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

ইউক্রেনে অভিযান হবে রাশিয়ার জন্য বিপর্যয়কর: জনসন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২২, সোমবার, ৭:৩৮ অপরাহ্ন

ইউক্রেনে অভিযান নিয়ে রাশিয়াকে হুশিয়ারি বার্তা দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবার তিনি বলেন, এ ধরনের কোনো অভিযান রাশিয়ার জন্য বিপর্যয়কর হবে। এছাড়া যুদ্ধ শুরু হলে তা বেদনাদায়ক, সহিংস ও রক্তাক্ত হবে বলেও সাবধান করেন তিনি। এ খবর দিয়েছে বিবিসি।

ইউক্রেন সংকটের সর্বশেষ অবস্থা নিয়ে জনসন বলেন, পরিস্থিতি এখনো বেশ ঘোলাটে। বৃটেন রাশিয়ার বিরুদ্ধে একাধিক অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে বলেও জানান তিনি। এছাড়া নিজেকে রক্ষায় ইউক্রেনে প্রতিরক্ষামূলক অস্ত্রও পাঠিয়েছে বৃটেন। বৃটিশ জনগণ ইউক্রেনের মানুষের পাশেই রয়েছে বলেও আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী।

রাশিয়া যদিও ইউক্রেনে কোনো ধরনের অভিযান চালানোর পরিকল্পনার কথা উড়িয়ে দিয়েছে।
তবে ইউক্রেন সীমান্তে প্রায় এক লাখ রুশ সেনা মোতায়েন করা হয়েছে, যাকে স্পষ্ট যুদ্ধের উস্কানি হিসাবে দেখছে পশ্চিমা দেশগুলো। এ নিয়ে বরিস জনসন বলেন, গোয়েন্দা তথ্য  বেশ স্পষ্ট। রাশিয়ার ৬০টি ব্যাটল গ্রুপ ইউক্রেন সীমান্তে অবস্থান নিয়েছে। আমরা রাশিয়াকে স্পষ্ট করে বলতে চাই যে, ইউক্রেনে অভিযান চালানো হবে বিপর্যয়কর পদক্ষেপ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর