× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

হরিপুরে ১৪৪১৬ ছাত্রছাত্রীর টিকা গ্রহণ

বাংলারজমিন

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় গত কয়েকদিনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ থেকে ১৮ বছর বয়সী ১৪ হাজার ৪শ’ ১৬ জন ছাত্র-ছাত্রী করোনাভাইরাস কোভিড-১৯ এর টিকা গ্রহণ করেছেন বলে হরিপুর স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে। হরিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, হরিপুর উপজেলায় ২টি সরকারি শিক্ষাপ্রতিষ্ঠান সহ স্কুল-কলেজ, দাখিল মাদ্রাসাও কারিগরি কলেজ রয়েছে ৮০টি। যার ছাত্র/ছাত্রীর সংখ্যা ১৮ হাজার ২শ’ ২০ জন। এর মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সী ছাত্র-ছাত্রীর সংখ্যা ১৫ হাজার ৯শ’ ৩০ জন। এ তথ্য হরিপুর উপজেলা স্বাস্থ্য বিভাগে পাঠানো হয়েছে। হরিপুর উপজেলা স্বাস্থ্য ও প.প. অফিসার ডা. মুহাম্মদ মুনিরুল হক খান বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষণা অনুয়াযী গত ১৩ জানুয়ারী থেকে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ থেকে ১৮ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের  কোভিড-১৯ এর টিকা প্রদান করা শুরু করেছি। ২২শে জানুয়ারি পর্যন্ত ১৪ হাজার ৪শ’ ১৬ জন ছাত্র-ছাত্রীকে দক্ষতার সঙ্গে সুদক্ষ স্বাস্থ্য কর্মী দিয়ে সফলভাবে টিকা প্রদান করা হচ্ছে। এখন পর্যন্ত কোনো ছাত্র-ছাত্রী অসুস্থ হওয়ার ঘটনা ঘটেনি।
তিনি আরও বলেন এ উপজেলার  লোকসংখ্যা ১লাখ ৭৭ হাজার ৪শ’ ৯২ জন। গত ৭/২/২১ ইং তারিখ থেকে ২২/১/২২ ইং তারিখ পর্যন্ত ১ লাখ ৫ হাজার ৯শ’ ৩৬ জনকে টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে। ২য় ডোজ গ্রহণ করেছে ৪৬ হাজার ৯শ’ ৪০জন ও বুষ্টার ডোজ গ্রহণ করেছে ১১শ’ ৬জন, টিকা গ্রহণের কার্যক্রম চলমান রয়েছে। জনসংখ্যা অনুযায়ী এ উপজেলার শতকরা ৬০% মানুষ টিকা গ্রহণ করেছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর