× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

ভিসি ভবনের গ্যাস, পানি, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অমানবিক: ঢাবি শিক্ষক সমিতি

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২২, সোমবার, ৮:০৮ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। গণমাধ্যমের উদ্দেশ্যে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ই জানুয়ারি উক্ত বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের বিভিন্ন ইস্যুতে প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে ছাত্রীরা আন্দোলন শুরু করে। আন্দোলন চলাকালে পুলিশের বলপ্রয়োগের মতো অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে। একপর্যায়ে উক্ত হলের প্রভোস্ট পদত্যাগ করেন। আন্দোলন পরবর্তীতে শিক্ষার্থীদের মূল দাবি পূরণ হওয়া সত্ত্বেও উপাচার্যের পদত্যাগের আন্দোলনে রূপ নেয়। বিষয়টি অত্যন্ত অনভিপ্রেত এবং উদ্বেগের। যা খতিয়ে দেখার দাবি রাখে।
এতে আরো বলা হয়, চলমান পরিস্থিতিতে গতকাল আন্দোলনকারীরা হঠাৎ করেই উপাচার্যের বাসার পানি, বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে, যা অমানবিক।
শিক্ষাঙ্গনে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যে কোন সমস্যা আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করাই বাঞ্ছনীয়। শিক্ষার্থীদের বাইরে তৃতীয় একটি পক্ষ চলমান আন্দোলনকে সরকার বিরোধী আন্দোলনে রূপ দিয়ে ফায়দা হাসিলের চেষ্টায় লিপ্ত বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
amir
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৯:৫৮

ভিসি ভবনের গ্যাস, পানি, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অমানবিক------পুলিশ ডেকে নিরহ ছাত্র-ছাত্রীদের পিটিয়ে ছত্রভঙ্গ করা অমানবিক নয়(।)!?

wow
২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ১১:৩১

কোনটা মানবিক আর কোনটা অমানবিক সেগুলি শিক্ষক নামধারী সমিতি বুঝবেনা। সমিতি বুঝবে চাঁদা আর সদস্য।

শহীদ
২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ৯:২৯

পুলিশ দিয়ে ছাত্রদের আহত করা মানবিক?

আবুল কাসেম
২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ৭:৫৮

আর শিক্ষার্থীদের ওপর বাহিনী লেলিয়ে দেয়া বুঝি খুবই মানবিক? জলকামান ও সাউন্ড গ্রেনেডের হামলা, লাঠিপেটা, এরপর আজ এতো এতো দিনের অনশনে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে তাদের। এগুলো কি মহা মানবের মহা মানবিক আচরণ? রাজনৈতিক লেজুড়বৃত্তি করে ভন্ডরা। নির্লজ্জ বেহায়া পৃথিবীতে কেউ দেখেনি।

Team Nurul Choudhury
২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ৮:৩৭

These teachers should not support a VC like Farid Uddin. These teachers are a part of the government.

Shobuj Chowdhury
২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ৮:৩৩

Dignity and humanity are proportional.

অন্যান্য খবর