× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

অভিমানী লারা

বিনোদন

বিনোদন ডেস্ক
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

‘বিল্লু’, ‘ভাগম ভাগ’, ‘নো এন্ট্রি’, ‘হাউসফুল’-এর মতো জনপ্রিয় ছবি তার ঝুলিতে। ইদানীং চুটিয়ে অভিনয় করছেন ওটিটি সিরিজে। অথচ মাঝের বেশ কয়েকটা বছর বড় পর্দা থেকে প্রায় গায়েবই হয়ে গিয়েছিলেন তিনি। প্রাক্তন বিশ্ব সুন্দরী লারা দত্ত। বলিউডের উপর অভিমান করেই নাকি ছবি করা ছেড়েছিলেন! সপাটে বললেন একদা হিন্দি ছবির ব্যস্ত অভিনেত্রী। ২০০৩ সালে অক্ষয় কুমার ও প্রিয়াংকার সঙ্গে ‘আন্দাজ’-এ তার বলিউডের সফর শুরু। তারপরে প্রায় এক দশক পরপর ছবি করে গিয়েছেন লারা। ‘আন্দাজ’ তো বটেই, লারা সাফল্যের মুখ দেখেন ‘খাকি’, ‘মস্তি’, ‘নো এন্ট্রি’, ‘পার্টনার’, ‘বিল্লু’, ‘হাউসফুল’সহ একগুচ্ছ ছবিতে।
কমেডি ছবিতে ভালো অভিনয়ের হাত ধরে দিব্যি জায়গা করে নেন দর্শক মনেও। কিন্তু সেই লারাই ২০১৫ থেকে ছবি কমাতে কমাতে বড় পর্দা থেকে প্রায় উধাও। দু’বছরের বেশি সময় পর্দা থেকে পুরোপুরি দূরে থেকে আবার একটু একটু করে অভিনয়ে ফিরছেন টেনিস তারকা মহেশ ভূপতির ঘরণী। তবে এবারেও মূলত ওটিটি সিরিজেই। বহুদিন পরে ২০২১-এ শুধুমাত্র একটি ছবিতেই দেখা গিয়েছে তাকে। ফের প্রথম নায়ক অক্ষয় কুমারের সঙ্গেই জুটি বেঁধে, ‘বেলবটম’-এ।
কিন্তু কী এমন ঘটলো যে বলিউড থেকে মুখ ফিরিয়ে নিলেন ব্যস্ত অভিনেত্রী?
লারা জানান, মেয়ে সায়রার জন্মের পরে তাকে বেশি সময় দিতেই এই সিদ্ধান্ত। তবে ততদিনে বলিউডের উপরেও বীতশ্রদ্ধ হয়ে উঠেছিলেন তিনি। আর তার পরেই বিস্ফোরক ‘বিল্লু’ ছবিতে শাহরুখ খান, প্রয়াত ইরফান খানের সহ-অভিনেত্রী। বলেছেন, নায়কের প্রেমিকা বা স্ত্রীর চরিত্র করতে করতে ক্লান্ত হয়ে পড়েছিলাম। আসলে তখনকার বলিউডে নায়িকার চরিত্র থাকতো স্রেফ ছবির গ্ল্যামার বাড়ানোর উদ্দেশ্যে। তাদের ভূমিকা হতো নায়কের সুন্দরী প্রেমিকা বা স্ত্রী হওয়া। তা করতে করতে বিরক্ত হয়ে গিয়েছিলাম। অভিমানও জমেছিল। তাই ছবি করাই কমিয়ে দেই। ভাগ্যিস এই সময়ে কয়েকটা কমেডি ছবিতে অভিনয় করেছিলাম। সাফল্যও এসেছিল। বলিউডে ওটুকুই আমার ভালো লাগার স্মৃতি। এখন ওটিটিতে ফিরেছেন লারা। ‘হানড্রেড’-এ পুলিশ অফিসার, ‘হিকাপস অ্যান্ড হুকআপস’-এ একাকী মা, ‘কউন বনেগি শিখরবতী’তে এক পাগলা রাজার কন্যার এক একটি সিরিজে এক এক রকম স্বাদের চরিত্রে আশ মিটিয়ে অভিনয় করছেন। নিজেই বলছেন, গত দেড় বছরে যত কাজ করেছেন, আগের ৬ বছরে তার চেয়ে কমই করেছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর