× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

এক বছরেও হয়নি নতুন ব্রিজ নির্মাণ

বাংলারজমিন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

মির্জাগঞ্জ উপজেলার মহিষকাটা বাজার সংলগ্ন শ্রীমন্ত নদীর ওপরে ভেঙে যাওয়ার এক বছরেও নির্মিত হয়নি নতুন  ব্রিজ। এতে দুর্ভোগে পড়েছেন তিন ইউনিয়নের হাজারো মানুষ। দ্রুত ব্রিজ নির্মাণের দাবি এলাকাবাসীর।  ২০২১ সালের (১৬ই জানুয়ারি) শুক্রবার রাত ৮টায় ব্রিজটির মাঝখানের অংশ ভেঙে পড়ে। এ দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন মির্জাগঞ্জ উপজেলার কলাগাছিয়া আসমতিয়া এনতেজামিয়া দাখিল মাদ্রাসার সুপার আউব আলী তাহার বাড়ি দুমকী উপজেলার পাঙ্গাসিয়া গ্রামে। ওই ব্রিজ পার হয়ে মহিষকাটা বাজার, কলাগাছিয়া, ভিকাখালী, কাঁঠালতলী, রামপুর বাজার ও মির্জাগঞ্জ উপজেলা শহরে কৃষিপণ্য আনা-নেওয়া ও মানুষ যাতায়াত করতেন। ব্রিজটি ভেঙে পড়ায় মির্জাগঞ্জ, কাঁঠালতলী, ইউনিয়নের অন্তত হাজারো মানুষের যোগাযোগ ব্যবস্থা এবং কৃষিপণ্য আনা-নেয়ায় দুর্ভোগে পড়তে হয়। গত এক বছর ধরে ওই ব্রিজ না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে খেয়া পারাপার করতে হচ্ছে। দ্রুত ওই স্থানে গার্ডার ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট আবুল বাসার নাসির বলেন, ব্রিজের পরিবর্তে জীবনের ঝুঁকি নিয়ে ইউনিয়নের মানুষ খেয়া পারাপার করছেন ওই স্থানে গার্ডার ব্রিজ নির্মাণের জন্য উপজেলা প্রকৌশলীকে অবহিত করেছি। উপজেলা প্রকৌশলী মো. আশিকুর রহমান বলেন, ওই খানে গার্ডার ব্রিজ নির্মাণের প্রস্তাব স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অনুমোদন হলে গার্ডার ব্রিজ নির্মাণ করা হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর