× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

ভারতে করোনা কমলেও মৃতের সংখ্যা বেড়েছে

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৩ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২২, মঙ্গলবার, ৯:৫৫ পূর্বাহ্ন

করোনা আক্রান্তের সংখ্যা ভারতে কমতির দিকে হলেও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি স্বাস্থ্যকর্তাদের উদ্বেগের মধ্যে রেখেছে। সোমবার ভারতে রাত ১২টা পর্যন্ত আক্রান্তের সংখ্যা তিন লক্ষ পাঁচ হাজার ৬৪ জন, মৃতের সংখ্যা ৪৩৯ জন। একদিন আগে ২৩ জানুয়ারি আক্রান্তের সংখ্যা ছিল তিন লক্ষ ৩৩ হাজার ৫৩৩। মৃতের সংখ্যা ছিল ৫২৫। ২২ জানুয়ারি সংক্রমিতের সংখ্যা ছিল তিন লক্ষ ৩৭ হাজার ৭০৪। মৃতের সংখ্যা ৪৮৮। অর্থাৎ ভারতে সংক্রমণ কমছে কিন্তু মৃত্যু হয়েই চলেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী চারটি রাজ্যে করোনা সংক্রমণ দ্রুত কমছে।
এই চারটি রাজ্য হলো পশ্চিমবঙ্গ, কেরালা, গুজরাট এবং মহারাষ্ট্র। এর মধ্যে কেরালায় সোমবার সংক্রমনে পতন হয়েছে ৪১.৬ শতাংশ। কলকাতাতেও সংক্রমণ বেশ কম। কেন্দ্রীয় সরকার সূত্রে জানা গেছে যে কেন্দ্র আশা করছে ১৫ ফেব্রুয়ারির পর করোনার তৃতীয় অভিঘাত একদম বিদায় নেবে। এই অবস্থায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মন্ডভ্যা রাজ্যের স্বাস্থ্য মন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মিলিত হচ্ছেন আজ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর