× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা /তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন ২রা ফেব্রুয়ারি

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৩ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২২, মঙ্গলবার, ১০:২৫ পূর্বাহ্ন

২০১৭ সালের ঠিক পাঁচ বছর পরে ২০২২-এর ২রা ফেব্রুয়ারি তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশ হল। এই নির্বাচনের রিটার্নিং অফিসার পার্থ চট্টোপাধ্যায় জানাচ্ছেন যে নির্বাচন হবে দুই ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। প্রথমে ধ্বনি ভোটে দলের চেয়ারপারসন নির্বাচিত হবেন। এই পদে একমাত্র প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নির্বাচিত হওয়ার পর ওয়ার্কিং কমিটির সদস্যরা তাঁর দ্বারা মনোনীত হবেন। এরপর বিভিন্ন পদাধিকারী নির্বাচন।

দলের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ন্যাশনাল ওয়ার্কিং প্রেসিডেন্ট করার একটি সম্ভাবনা সেদিন আছে। দলে মমতার পরেই এখন অভিষেকের স্থান।
কিন্তু, তা অলিখিত ভাবে। অভিষেক ওয়ার্কিং প্রেসিডেন্ট হলে তাঁর দু নম্বর হওয়ার ব্যাপারে সিলমোহর পড়বে। দলের কেন্দ্রীয় সম্পাদক পদে তিনি মনোনীত হয়েছিলেন। ওয়ার্কিং প্রেসিডেন্ট পদে আসতে পারেন নির্বাচিত হয়ে।

এই নিয়ে দলের প্রবীণদের সঙ্গে নবীনদের অলক্ষ্যে একটি সংঘাত তৈরি হয়েছে। প্রবীণদের অনেকে অনুষ্ঠানিকভাবে অভিষেকের শক্তি বৃদ্ধিতে খুশি নন। নবীনরা এখনই অভিষেককে চান। শেষ সিদ্ধান্ত নেবেন অবশ্য মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দিকে তাকিয়ে দলের প্রবীণ এবং নবীন সদস্যরা।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর