× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

শাপোভালোভ বাধা পেরিয়ে সেমিতে নাদাল

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ জানুয়ারি ২০২২, বুধবার

টানা দুই সেট জিতে নেয়ার পর মনে হচ্ছিল ম্যাচটা দ্রুতই শেষ করে দেবেন রাফায়েল নাদাল। কিন্তু না, লড়াই চলেছে ৪ ঘণ্টা পর্যন্ত। ২২ বছরের তরুণ ডেনিস শাপোভালোভ সহজে ছেড়ে দেননি ২০ গ্র্যান্ড স্লামজয়ী নাদালকে। শাপোভালোভ পরের দুই সেট জিতে নেন দোর্দণ্ড প্রতাপে। যদিও শেষ পর্যন্ত জয় হয়েছে অভিজ্ঞতারই। পঞ্চম সেট জিতে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন নাদাল। ৬-৩, ৬-৪, ৪-৬, ৩-৬, ৬-৩ গেমের ঘাম ঝরানো জয়ের পর নাদাল নিজেই স্বীকার করেছেন, ‘আমি শেষ হয়ে গিয়েছিলাম।’ ম্যাচটা নাদালকে এতটাই ভুগিয়েছে যে খেলার মাঝখানে মেডিকেল ট্রিটমেন্ট নিয়ে হয়েছে তাকে।
১৪তম বাছাই হিসেবে টুর্নামেন্টে অংশ নেয়া শাপোভালোভ ম্যাচের শুরু থেকেই নাদালকে অতিরিক্ত সুবিধা দেয়ার অভিযোগ তুলেন চেয়ার আম্পায়ারের বিরুদ্ধে। প্রথম সেটে নাদাল ৬-৩ গেমে এগিয়ে থাকার পর চেয়ার আম্পায়ার বার্নারদেসকে উদ্দেশ্য করে শাপোভালোভ বলেন, ‘তুমি অনেকক্ষণ আগেই ঘড়ি চালু করেছে, নাদাল কি এখনো খেলার জন্য প্রস্তুত নয়!’ বার্নারদেস উত্তর দেন, ‘সে প্রস্তুত নয়।’ তখন শাপোভালোভ বলেন, ‘আমার সঙ্গে মজা করছো, তোমরা সবাই দুর্নীতিবাজ।’ এছাড়া নেটের কাছে নাদালের সঙ্গেও কথা চালাচালিও হয়েছে শাপোভালোভের।
অন্যদিকে, মেয়েদের এককে শেষ চারে উঠেছেন শীর্ষ বাছাই অ্যাশলে বার্টি।
কোয়ার্টার ফাইনালে সরাসরি সেটে তিনি হারান যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলাকে। অন্য ম্যাচে চতুর্থ বাছাই বারবোরা ক্রেইচিকোভাকে সরাসরি সেটে হারান মেডিসন কিস। ২০১৫ সালের পর প্রথমবার  অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠলেন কিস। গ্র্যান্ড স্লামে তার সর্বোচ্চ সাফল্য ২০১৭’র ইউএস ওপেনে রানার্সআপ হওয়া। আগামীকাল ফাইনালে ওঠার লড়াইয়ে বার্টির মুখোমুখি হবেন কিস।
দু’বারের গ্র্যান্ড স্লামজয়ী অস্ট্রেলিয়ান তারকা বার্টি এর আগে কখনো মেলবোর্ন পার্কে ফাইনাল খেলতে পারেননি। দুই বছর আগে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে তিনি হেরে গিয়েছিলেন সোফিয়া কেনিনের কাছে।  
 
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর