× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফেরা বিসমাহর নেতৃত্বেই বিশ্বকাপে পাকিস্তান

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ জানুয়ারি ২০২২, বুধবার

মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডে বসছে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ আসর। মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফেরা অভিজ্ঞ অলরাউন্ডার বিসমাহ মারুফ এই আসরে নেতৃত্ব দেবেন পাকিস্তান দলকে। পাকিস্তান নারী ক্রিকেট দলের সঙ্গে বিসমাহ ছিলেন না প্রায় দু’বছর। বিশ্বকাপের বাছাইপর্বেও খেলেননি তিনি। শেষবার মাঠে নেমেছিলেন ইংলিশদের বিপক্ষে ২০২০ সালের ফেব্রুয়ারিতে। ১৫ সদস্যের দলে তার সহকারী হিসেবে রয়েছেন আরেক অভিজ্ঞ অলরাউন্ডার নিদা দার। প্রথম সন্তান জন্মদানের জন্য ২০২০ সালে ছুটিতে যান বিসমাহ। তবে ৪ঠা মার্চ থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে তার নেতৃত্বেই ভরসা রেখেছে পিসিবি।
দলের সঙ্গে থাকার সময় বিসমাহর সন্তানকে দেখভালের জন্য একজনকে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দেখভাল করা ব্যক্তির যাবতীয় খরচও বহন করবে পিসিবি। বোর্ডের এমন উদ্যোগে সন্তুষ্ট বিসমাহ। তিনি বলেন, ‘আরেকটি বিশ্বকাপে পাকিস্তান দলকে নেতৃত্ব দেয়া গর্বের। ফিরতে পেরে রোমাঞ্চিত। যা ভালোবাসি তা করবো এবং জীবন উৎসর্গ করে খেলবো।’ এদিকে, চূড়ান্ত স্কোয়াড থেকে বাদ পড়েছেন বাছাইপর্বে খেলা কাইনাত ইমতিয়াজ এবং সাদিয়া ইকবাল। রিজার্ভ খেলোয়াড় হিসেবে নিউজিল্যান্ডে যাচ্ছেন ব্যাটার ইরাম জাভেদ, অলরাউন্ডার তুবা হাসান ও উইকেটরক্ষক নাজিহা আলভি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর