× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

৪ বছর পর ইতালি দলে ‘ব্যাড বয়’ বালোতেল্লি

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ জানুয়ারি ২০২২, বুধবার

২০২২ কাতার বিশ্বকাপের প্লে-অফ সেমিফাইনাল সামনে রেখে ৩৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে ইউরো চ্যাম্পিয়ন ইতালি। আর ৪ বছর পর দলে ফিরেছেন মারিও বালোতেল্লি। ‘ব্যাড বয়’ খ্যাত এই ফুটবলার সর্বশেষ ম্যাচ খেলেছিলেন ২০১৮’র সেপ্টেম্বরে। বর্তমানে তুরস্কের ক্লাব আদানা ডেমিস্পোরের হয়ে খেলছেন বালোতেল্লি। ৩১ বছর বয়সী স্ট্রাইকার ১৮ লীগ ম্যাচে করেছেন ৮ গোল। দেশের হয়ে ৩৬ ম্যাচে ১৪ গোল করেছেন বালোতেল্লি। তবে ২০১৪ বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সি গায়ে মাত্র ৩ ম্যাচ নামতে পেরেছেন ম্যান সিটি ও লিভারপুলে খেলা এই স্ট্রাইকার। ৩৫ ফুটবলারকে নিয়ে তিন দিনের ক্যাম্প করবেন ইতালির কোচ রবার্তো মানচিনি।
গত বছর আজ্জুরিদের ইউরো চ্যাম্পিয়নশিপ জেতানো মানচিনির অধীনে ইতিপূর্বে ম্যান সিটি ও ইন্টার মিলানে খেলেছেন বালোতেল্লি। তিনি ছাড়াও স্কোয়াডে রয়েছেন লাজিও ডিফেন্ডার লুইজ ফিলিপে এবং কালিয়ারি ফরোয়ার্ড জোয়াও পেদ্রো। তবে হাঁটুর ইনজুরির কারণে আক্রমণভাগের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ফেদেরিকো কিয়েসা ছিটকে গেছেন। চলতি মৌসুমে আর মাঠে নামতে পারবেন না তিনি। বাছাই পর্ব উতরাতে না পারায় গত বিশ্বকাপ আসরে খেলতে পারেনি ইতালি। এবারো তাদের অংশগ্রহণ নিশ্চিত নয়। সরাসরি মূল পর্বের টিকিট পায়নি আজ্জুরিরা। খেলতে হচ্ছে প্লে-অফ। মেসিডোনিয়া বাধা টপকানোর পর ইতালির সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে পর্তুগাল অথবা তুরস্ক। ২৪শে মার্চ উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ সেমিফাইনালে মুখোমুখি হবে ইতালি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর