× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

কাঠালিয়ায় প্রধান শিক্ষককে তিন অভিভাবকের আইনি নোটিশ

দেশ বিদেশ

ঝালকাঠি প্রতিনিধি
২৬ জানুয়ারি ২০২২, বুধবার

অবৈধভাবে সভা আহ্বান, বেআইনিভাবে ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী ও দাতা সদস্য করার অভিযোগ এনে কাঠালিয়ার আওরাবুনিয়া মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক সুশীল চন্দ্র মিস্ত্রীকে আইনি নোটিশ পাঠিয়েছেন ম্যানেজিং কমিটির তিন অভিভাবক সদস্য। গত সোমবার আইনজীবীর মাধ্যমে এ নোটিশ পাঠানো হয়েছে।
একই নোটিশের অনুলিপি বরিশাল শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক, ঝালকাঠির জেলা প্রশাসক, ঝালকাঠি জেলা শিক্ষা অফিসার, কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাঠালিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও আওরাবুনিয়া মডেল হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতির বরাবর রেজিস্ট্রি ডাকযোগে পাঠানো হয়েছে।
আগামী ৭ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। সঠিক জবাব না পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে। গতকাল ২৫শে জানুয়ারি বিষয়টি জানিয়েছেন নোটিশদাতাদের আইনজীবী মানিক আশ্চার্য। নোটিশদাতারা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য শফিকুল ইসলাম লিটন, জাকির হোসেন ও সুখী রায়হান।
আইনজীবী মানিক আশ্চার্য বলেন, ‘ম্যানেজিং কমিটির প্রবিধানমালা ২০০৯-এর ৩৩-এর (৪) ও (৫) ধারার তোয়াক্কা না করে সভা আহ্বান করা হয়েছে। সভার আলোচ্য বিষয় পূর্বে উল্লেখ না করে ও প্রধান শিক্ষক নিজ অনুগত শিক্ষক সদস্যদের চাপ সৃষ্টি করে বেআইনিভাবে শিক্ষানুরাগী সদস্য দেখিয়ে কমিটি গঠনের চেষ্টা করা হয়েছে। এছাড়াও বোর্ড থেকে প্রাপ্ত ম্যানেজিং কমিটির প্রজ্ঞাপনের মধ্যে প্রধান শিক্ষক তার নিজ হাতে শিক্ষানুরাগী সদস্যর নাম লিপিবদ্ধ করেছেন যা সম্পূর্ণ আইনত দণ্ডনীয় অপরাধ।’ নেটিশে প্রধান শিক্ষককে নিয়ম অনুযায়ী পুনরায় সভা আহ্বান করার অনুরোধ জানানো হয়েছে।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর