× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

তালতলীতে শাবিপ্রবি ভিসি’র পদত্যাগের দাবিতে ছাত্রদলের প্রতীকী অনশন কর্মসূচি

বাংলারজমিন

তালতলী (বরগুনা) প্রতিনিধি
২৬ জানুয়ারি ২০২২, বুধবার

 শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছেন তালতলী স্কুল-কলেজ ছাত্রদল।
গতকাল তালতলী সরকারি স্কুল-কলেজ ছাত্রদলের নেতারা শহীদ মিনারসহ বিভিন্ন সড়কে প্লাকার্ড প্রদর্শন করে এই কর্মসূচি পালন করেন। একইসঙ্গে শাবি শিক্ষার্থীদের অনশনের সঙ্গেও সংহতি প্রকাশ করেন তারা। এ ছাড়াও স্কুল-কলেজ চত্বরসহ উপজেলার বিভিন্ন সড়কে নানান স্লোগান লেখা প্লাকার্ড লাগান ছাত্রদলের নেতারা।
উপজেলার কলেজ ছাত্রদলের নেতারা বলেন, শাবি শিক্ষার্থীদের অনশন দিনের পর দিন পেরিয়ে গেলেও সরকার গুরুত্ব দিচ্ছে না। অবৈধ ভিসি ও তার পদ থেকে পদত্যাগ করছেন না। যদি আমাদের শিক্ষার্থী ভাই-বোনদের কোনো ক্ষতি হয় তাহলে প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়, শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিবাদের দাবানল জ্বলবে। আমাদের এক দফা দাবি হলো অবৈধ ভিসি’র পদত্যাগ। ছাত্রছাত্রীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে ।
তারা আরও বলেন সারা বাংলার ছাত্ররা ভাই ভাই, বাংলাদেশের যে প্রান্তেই ছাত্রছাত্রীরা যৌক্তিক দাবি নিয়ে রাজপথে আসবে আমরা তালতলী উপজেলা ছাত্রদল সে দাবির প্রতি সংহতি প্রকাশ করে রাজপথে থাকবো। এই অবস্থান কর্মসূচিতে অংশ নেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক আকন মামুন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাসির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক সিজান মল্লিক, মো. রুবেল মিয়া, আরিফ রাজা, শহিদুল্লাহ সুমন, কামরুল হাসান অমিত, মিজানুর রহমান, বড়বগী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মইনুল ইসলাম মুন্না ও তালতলী সরকারি কলেজ ছাত্রদলের সদস্য মাসরিফুল মেহেদী।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর