× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

ভূমধ্যসাগরে ঠাণ্ডায় জমে ৭ বাংলাদেশি অভিবাসীর মৃত্যু

শেষের পাতা

মানবজমিন ডেস্ক
২৬ জানুয়ারি ২০২২, বুধবার

ভূমধ্যসাগরে আবারো বাংলাদেশি অভিবাসীদের মৃত্যুর ঘটনা ঘটলো। লিবিয়া থেকে ইতালির ল্যাম্পেদুসা দ্বীপে যাওয়ার পথে নৌকায় সাত বাংলাদেশির মৃত্যু হয়। মঙ্গলবার ইতালির দক্ষিণাঞ্চলীয় শহর এগ্রিগেন্তোর প্রসিকিউটর লুইজি পাত্রোনাজিও এক বিবৃতিতে এই তথ্য দিয়েছেন। তিনি জানান, হাইপোথার্মিয়া বা অতিরিক্ত ঠাণ্ডায় জমে গিয়ে তাদের মৃত্যু হয়। রয়টার্সের খবরে জানানো হয়েছে, ইতালির কোস্টগার্ড ল্যাম্পেদুসার কাছাকাছি ল্যাম্পিওনি নামের একটি দ্বীপ থেকে ২৯ কিলোমিটার দূরের সমুদ্রে নৌকাটিকে দেখতে পায়। এরপরই তারা সেখানে উদ্ধার অভিযান পরিচালনা করে। এ নিয়ে একটি তদন্ত চালু করা হয়েছে বলেও জানান পাত্রোনাজিও। ল্যাম্পেদুসার মেয়র সালভাতোরে মারতেল্লো এক বিবৃতিতে মৃত্যুর সংখ্যা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, নৌকাটিতে ২৮০ জন আরোহী ছিল- যার অধিকাংশই বাংলাদেশ ও মিশরের নাগরিক।
উল্লেখ্য, ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের প্রধান গন্তব্য ইতালি। দেশটিতে গত কয়েক মাস ধরে অভিবাসনপ্রত্যাশীদের সংখ্যা বেড়ে চলেছে। ইতালির সরকার জানিয়েছে, শুধুমাত্র এ বছরের প্রথম ২৪ দিনেই ১ হাজার ৭৫১ জন অভিবাসনপ্রত্যাশী দেশটির বিভিন্ন বন্দরে নেমেছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর