× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

অনশনে অনড় শিক্ষার্থীরা, আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

অনলাইন

শাবি প্রতিনিধি
(৩ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২২, মঙ্গলবার, ৯:৫৮ অপরাহ্ন

নিজ সহপাঠী ও আন্দোলনকারীরা অনুরোধ করা সত্ত্বেও অনশন না ভাঙ্গার সিদ্ধান্ত নিয়েছেন অনশনকারী শিক্ষার্থীরা। মঙ্গলবার রাত ৯টায় প্রেস ব্রিফিংয়ে এ সিদ্ধান্ত জানান শাহরিয়ার আবেদিন। এসময় উপস্থিত ছিলেন জাহিদুল ইসলাম অপূর্ব ও সাবরিনা। তারা তিনজনই অনশন কর্মসূচি পালন করছেন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশনরতদের অনশন ভাঙাতে রাত ৭টায় অনুরোধ করেন আন্দোলনকারী অন্য শিক্ষার্থীরা। এর জবাবে অনশনকারীরা আন্দোলনকারী শিক্ষার্থীদের কাছে সময় চেয়েছিলেন। পরবর্তীতে প্রেস ব্রিফিংয়ে তাদের দাবি না আদায় হওয়া পর্যন্ত তাদের অনশন চলবে বলে নিশ্চিত করেন। এর আগে আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য সম্মিলিত শপথ বাক্য পাঠ করেন শিক্ষার্থীরা।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Harun al-Rashid
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ১১:২৯

এটা কেমন আশংকা যে দাবির চাপে ভিসি মহোদয় পদত্যাগ করলে মন্দ উদাহরন তৈরী হবে যাতে অন্য বিশ্ববিদ্যালয়গুলির সন্মাননীয় ভিসিগনও একই সমস্যায় পড়তে পারেন। বোধকরি এটা একটা মনস্তাত্ত্বিক জটিলতা থেকে উদ্ভূত। ভিসি মহোদয়গন কম শিক্ষক এবং বেশী প্রশাসক। সে কারনে জয় পরাজয়ের জীদ নিয়ে বসে আছেন। কোন উচ্চস্তর থেকে ভিসি মহোদয়কে যদি তাঁর সদিচ্ছা প্রকাশ করতে প্রানিত করা হতো তা হলে সমস্যাটি মিটে যেত।

অন্যান্য খবর