× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

মানিকগঞ্জে করোনা শনাক্তের হার উদ্বেগজনক

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

জেলার সাতটি উপজেলাতেই উদ্বেগজনকভাবে বাড়ছে কোভিড-১৯ রোগীর সংখ্যা। মানিকগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ২৪শে জানুয়ারি সংক্রমণের হার ছিল ২৩ দশমিক ০৭ শতাংশ, ২৫শে জানুয়ারি ৩১ দশমিক ২৯ শতাংশ এবং গতকাল পর্যন্ত তা দাঁড়িয়েছে ৪৫ শতাংশে। বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরও ৫৫ জন ব্যক্তি কোভিড-১৯ এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন। জেলায় মোট সংক্রমণ ৮৫৮০-এ উন্নীত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে ২৮ জন সদর উপজেলার, ঘিওরের ছয়জন, হরিরামপুরের তিনজন, সাটুরিয়ার চারজন, সিংগাইরের আটজন, দৌলতপুরের দু’জন এবং শিবালয়ে চার জন।
জেলা স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানিয়েছে যে, এই সময়ের মধ্যে কর্নেল মালেক মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ১২৫টি নমুনা পরীক্ষার পরে ৫৫টি নতুন পজেটিভ কেস পাওয়া গেছে, যা সংক্রমণের হার ৪৫ শতাংশ দেখাচ্ছে। মানিকগঞ্জ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রওনক মুশরাফি জানান, ৫০২৫০টি নমুনা পরীক্ষা করে এ পর্যন্ত জেলায় মোট ৮৫৮০ জন রোগী কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। প্রাণঘাতী ভাইরাস থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮১১১ জন।
ডা. রওনক মুশরাফি আরও জানিয়েছেন, জেলায় করোনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা ১২৬ জন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর