× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

ছাত্রকে লাঞ্ছিত করার অভিযোগে দুই ছাত্রীকে বহিষ্কার করলো জাবি

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২২, বুধবার, ৯:০৯ অপরাহ্ন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রকে লাঞ্ছিত করার অভিযোগে দুই ছাত্রীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলেন- বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের আবাসিক ছাত্রী সুমাইয়া বিনতে ইকরাম এবং নওয়াব ফয়জুন্নেসা হলের আনিকা তাবাসসুম। তারা দুজনই নৃবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী। তাদের মধ্যে সুমাইয়াকে এক বছর এবং আনিকাকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, বহিষ্কারাদেশ চলাকালে এই দুজন বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষাসহ কোনো ধরনের কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না। পাশাপাশি আবাসিক হলেও তাদের অবস্থান করা নিষিদ্ধ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় সড়কে জায়গা ছেড়ে দেয়াকে কেন্দ্র করে স্নাতকোত্তরের এক ছাত্রের কলার ধরে চড় মারেন সুমাইয়া বিনতে ইকরাম। এ ঘটনায় তার ও সঙ্গে থাকা আনিকার শাস্তির দাবিতে সরব হন অন্য শিক্ষার্থীরা।
পরে রাতে দুই পক্ষই প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দেন। এরপরই দুই ছাত্রীকে বহিষ্কারের সিদ্ধান্ত আসে প্রশাসন থেকে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Hiron
৮ ফেব্রুয়ারি ২০২২, মঙ্গলবার, ৫:৫৯

It's unfortunate and unbecoming in our culture,moreover it seemed that both the female students junior to the harassed male one,political culture expedite this situation.So, need overhaul the whole culture...

asif uddin
৮ ফেব্রুয়ারি ২০২২, মঙ্গলবার, ১২:৩০

ঐ ছাত্রীরা কোন বর্ষ এর, মাস্টারস এর স্টুডেন্ট এর গায়ে হাত তোলে

KAYES
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৩:২৩

আহা, কি দরকার ছিলো? এখন রাস্তায় শুয়ে পড়বে দাবি নিয়ে।

অন্যান্য খবর