× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা উপ-হাইকমিশনের প্রথম সচিব সানিউল কাদেরকে প্রত্যাহার

দেশ বিদেশ

কূটনৈতিক রিপোর্টার
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

ভারতীয় এক নারীর সঙ্গে অনৈতিক সম্পর্কের জেরে কলকাতা উপ-হাইকমিশনের প্রথম সচিব (পলিটিকাল) মুহম্মদ সানিউল কাদেরকে জরুরি ভিত্তিতে প্রত্যাহার করে ঢাকায় নিয়ে আসা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা এবং ঘটনার আদ্যোপান্ত তদন্তের প্রক্রিয়া শুরু হয়েছে। অভিযুক্ত কাদের বিসিএস ৩০ ব্যাচের ইকোনমিক ক্যাডার কর্মকর্তা। তিনি বর্তমানে প্রশাসন ক্যাডারের সঙ্গে একীভূত। ক’বছর ধরে ডেপুটেশনে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আছেন। দায়িত্বশীল সূত্র জানিয়েছে, ভারতীয় এক নারীর সঙ্গে সানিউল কাদেরের নগ্ন ভিডিও চ্যাটিংয়ের ঘটনা ফাঁস হওয়ার পরপরই চটজলদি তাকে কলকাতা মিশন থেকে প্রত্যাহার করা হয়। তার বিরুদ্ধে (বিদেশে দায়িত্বরত অবস্থায়) অনৈতিক ও অসামাজিক কর্মকাণ্ডের গুরুতর অভিযোগ রয়েছে। সানিউল কাদেরের কার্যকলাপ সম্পর্কিত দু’টি ভিডিও প্রকাশিত হয়েছে।
যার একটিতে এক নগ্ন নারীর সঙ্গে নৃত্যের চিত্র রয়েছে। অবশ্য সানিউল কাদের জনৈক আলিশা মাহমুদ নামের ওই ভারতীয় নারীর সঙ্গে তার পরিচয় এবং ঘনিষ্ঠতাকে অস্বীকার করে চলেছেন। প্রকাশিত ভিডিওটি সুপার এডিটেড বলেও ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে দাবি করেছেন। এ বিষয়ে কলকাতা মিশনের প্রশাসনিক প্রধান (এইচওসি) শামীমা ইয়াসমিন গণমাধ্যমের সঙ্গে আলাপে বিষয়টিকে স্পর্শকাতর বলে উল্লেখ করলেও এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। তার মতে, ঘটনা যাই হোক তদন্ত সাপেক্ষে সরকারিভাবে ব্যবস্থা নেয়া হবে, যার প্রক্রিয়া এরইমধ্যে শুরু হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর