× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

ভিসি পদত্যাগ করলেই সমস্যার সমাধান হবে না : শিক্ষামন্ত্রী

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২২, বুধবার, ৯:২৫ অপরাহ্ন

ভিসি পদত্যাগ করলেই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব সমস্যার সমাধান হবে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার সন্ধ্যায় শাবিপ্রবির সাম্প্রতিক ইস্যু নিয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সব সমস্যার সমাধান করা হবে। তারা যেকোনো সময় সেসব বিষয় নিয়ে আমাদের সঙ্গে আলোচনায় বসতে পারেন। তবে, তাদের কয়েক দফা দাবি হঠাৎ এক দফায় কীভাবে পরিণত হল, সেটা বুঝতে পারলাম না। শিক্ষার্থীদের সমস্যা আলোচনার মাধ্যমেই সমাধান করতে হবে।

ভিসির পদত্যাগের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ভিসির পদত্যাগ অন্য বিষয়। তাকে রাষ্ট্রপতি নিয়োগ দেন। তিনি পদত্যাগ করলেই তো সমস্যার সমাধান হবে না। এক ভিসি যাবেন, আরেক ভিসি আসবেন।
সমস্যার জায়গায় সমস্যা থেকে যাবে।

শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার ঘটনাকে দুঃখজনক মন্তব্য করে দীপু মনি বলেন, এ হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া এই পরিস্থিতি সৃষ্টির জন্য বিশ্ববিদ্যালয়ের যে বা যারাই দায়ী হোক, যাদেরই অবহেলা বা ত্রুটি-বিচ্যুতি পাওয়া যাবে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
safiul
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১১:৩১

কিসে হবে?

Ashiqur Rahman
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১০:১৫

সমাধান হয়তো হবেনা। কিন্তু সমাধানের শুরুটাতো হবে।

Kazi Md. Jamal Uddin
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৯:৪৩

মাননীয় মন্ত্রী, ভিসি পদত্যাগ করলেই সমস্যার সমাধান হবে না সেটা পরে ইনভেস্টিগেশন করেন। ভিসি কে পদত্যাগ করে, জাফর ইকবাল স্যার এর নেতৃত্বে ছাত্র-ছাত্রী সহ সব সমাধানের আলোচনা হতে পারে। এই সমস্যার সমাধান তো খুব জটিল কিছু না।

আবুল কাসেম
২৬ জানুয়ারি ২০২২, বুধবার, ১০:৩৬

ভিসির পদত্যাগের বিষয়টা ছাত্রছাত্রীদের সঙ্গে সম্পর্কিত। তারাই বলতে পারবে ভিসি পদত্যাগ করলে সমস্যার সমাধান হবে কিনা।

সাত্তার
২৬ জানুয়ারি ২০২২, বুধবার, ১০:২০

জাফর ইকবালকে দিয়ে আগে sabotage করছে এখন মুখ ফুটছে।

Siddq
২৬ জানুয়ারি ২০২২, বুধবার, ৯:৫৩

ফরিদকে সরিয়ে দিলে নিশ্চিত ভাবে সমস্যার ৭৫ শতাংশ কমে যাবে বাকি গুলো নতুন কেউ এসে করতে চেষ্টা করবেন। কোন ব্যক্তিই এই দুনিয়ায় অপরিহার্য নয়। আমরা অনেকেই মনে করি আমি বা অমুকে না করলে বা না থাকলে দুনিয়া উদ্ধার হইতোনা। এই ধরনের চিন্তা ভাবনা মুরখতার পরিচয় বহন করে।

Borno bidyan
২৬ জানুয়ারি ২০২২, বুধবার, ৯:৩৪

মাননীয় শিক্ষামন্ত্রী ঠিকই বলেছেন, ভিসির পদত্যাগের সাথে সাথে ছাত্ররা শিক্ষামন্ত্রীর ও পদত্যাগ কামনা করে!

Shobuj Chowdhury
২৬ জানুয়ারি ২০২২, বুধবার, ৯:৪১

Very true! Very philosophical!! Congratulations for your realization!!! The point is his resignation is the first step towards the solution of the other problems. The VC lost the trust of his students. Taking a rapist to court doesn't guarantee that other rapist will not evolve but that's is right thing to do.

respect
২৬ জানুয়ারি ২০২২, বুধবার, ৯:৩৫

মাননীয় মন্ত্রী, ভিসি পদত্যাগ করলেই সমস্যার সমাধান হবে না সেটা পরে ইনভেস্টিগেশন করেন। ভিসি কে পদত্যাগ করে, জাফর ইকবাল স্যার এর নেতৃত্বে ছাত্র-ছাত্রী সহ সব সমাধানের আলোচনা হতে পারে। এই সমস্যার সমাধান তো খুব জটিল কিছু না।

Nam Nai
২৬ জানুয়ারি ২০২২, বুধবার, ৯:৩০

That will be the first step.

অন্যান্য খবর