× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

শনাক্তের হার ৩১.৯৮ / নতুন শনাক্ত ১৫৮০৭, আরও ১৫ জনের মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ২৭, ২০২২, বৃহস্পতিবার, ৫:১৫ অপরাহ্ন

দেশে করোনার শনাক্তের হার একদিনের  ব্যবধানে আবার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ২৮৮ জনে। নতুন শনাক্তের ৫৪ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫,৮০৭ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১৫,৫২৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জন। দৈনিক শনাক্তের হার ৩১ দশমিক ৯৮ শতাংশে পৌঁছেছে।
যা আগের দিন এই সংখ্যা ছিল ৩১ দশমিক ৬৪ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় ১০৩৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৬১ হাজার ৪৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৬৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৫৭৯ টি নমুনা সংগ্রহ এবং ৪৯ হাজার ৪২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৩ লাখ ১০ হাজার ৬৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩১ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৪শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬২ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৫ পুরুষ এবং ১০ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৮০ জন এবং নারী ১০ হাজার ২০৮ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন, ৩১  থেকে ৪০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন, ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন।  

মারা যাওয়া ১৫ জনের মধ্যে ঢাকায় ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ২ জন,  বরিশাল বিভাগে ১ জন,  রংপুর বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৮ জন সরকারি হাসপতালে এবং ৭ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৮৪৯৩ জন। যা একদিনে মোট শনাক্তের ৫৩ দশমিক ৭২ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ৯৭৫৯ জন, ময়মনসিংহ বিভাগে ৩৫৯ জন, চট্টগ্রাম বিভাগে ২১৯৪ জন, রাজশাহী বিভাগে ১০৫৩ জন, রংপুর বিভাগে ৩৭৮ জন, খুলনা বিভাগে ৯৩৪ জন, বরিশাল বিভাগে ৩৬১ জন এবং সিলেট বিভাগে ৭৬৯ জন শনাক্ত হয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর