× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

অভিনয় শিল্পী সংঘেরও নির্বাচন

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন হচ্ছে আজ বিএফডিসিতে। পাশাপাশি আজ অনুষ্ঠিত হচ্ছে শিল্পীদের নাটকের সংগঠন  অভিনয় শিল্পী সংঘের নির্বাচনও। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। অভিনয় শিল্পী সংঘের নির্বাচন প্যানেলভিত্তিক নয়। ফলে এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন সকল প্রার্থী। এবারের নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হয়েছেন আহসান হাবীব নাসিম ও শাহাদাৎ হোসেন নিপু। এ ছাড়া সহ-সভাপতি ৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন- দিলু মজুমদার, তানিয়া আহমেদ, আনিসুর রহমান মিলন, সেলিম মাহবুব ও ইকবাল বাবু। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়ছেন রওনক হাসান ও কবীর টুটুল।
যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন নাজনীন হাসান চুমকি, শামীমা তুষ্টি ও জামিল হোসেন। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন সাজু খাদেম, তুষার মাহমুদ ও জুলফিকার চঞ্চল। আইন ও কল্যাণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ঊর্মিলা শ্রাবন্তী কর, রওনক বিশাখা শ্যামলী। কার্যনির্বাহী ৭টি সদস্য পদের জন্য ২০ জন প্রার্থী হয়েছেন। তারা হলেন- আবুল কালাম আজাদ, আশরাফ কবির, আইনুন নাহার পুতুল, আশরাফুল আলম খান, এএএম গোলাম কিবরিয়া (তানভীর), খালেদ আহমেদ সালেহীন (রাজীব সালেহীন), নুরুন নাহার বেগম, মরিয়ম সরকার (মিষ্টি মারিয়া), মাসুদ আলম তানভীর (তানভীর মাসুদ), মিজানুর রহমান (মাজনুন মিজান), মো. আব্দুল হান্নান আখন্দ, মো. আমিনুল বারী (এজাজ বারী), মৌসুমী হামিদ, রেজাউল করিম সরকার (রেজাউল রাজু), শামস সুমন, শ্যামল জাকারিয়া, স্মরণ কুমার সাহা, সংগীতা চৌধুরী, সূচনা সিকদার, হাফিজুর রহমান (হিমে হাফিজ)। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন খায়রুল আলম সবুজ। নির্বাচন কমিশনার হিসেবে তার সঙ্গে দায়িত্ব পালন করছেন নরেশ ভূঁইয়া ও মাসুম আজিজ। এ ছাড়া আপিল বোর্ডের দায়িত্বে রয়েছেন- অভিনেতা মামুনুর রশীদ ও আইনজীবী জুয়েল। প্রাথমিক ও পূর্ণাঙ্গ মিলিয়ে অভিনয় শিল্পী সংঘের সদস্য সংখ্যা ১ হাজার ১০০। পূর্ণাঙ্গ ৯০০ সদস্যের মধ্যে ৬০ জনের বেশি মারা গেছেন। বেশ ক’জন থাকেন দেশের বাইরে। সবকিছুর পর ভোটাধিকার রয়েছে ৭৪৮ জনের।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর