× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

ধামরাইয়ে পরিবেশ অধিদপ্তর গুঁড়িয়ে দিলো অবৈধ ইটভাটা

বাংলারজমিন

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

ঢাকার ধামরাইয়ে  অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়াসহ জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল বিকাল পর্যন্ত ধামরাইয়ের জলসিন, কান্দাপাড়া, ডাউটিয়া ও কালামপুর এলাকায় পরিবেশ অধিদপ্তরের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মোসাব্বির হোসেন মোহাম্মদ রাজিব, পরিদর্শক ফাতেমা-তুজ্‌-জোহরা প্রমুখ।
ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন না মেনে আবাসিক এলাকা, শিক্ষাপ্রতিষ্ঠানের পাশে ইটভাটা স্থাপন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নবায়ন না করায় এবং আবাদি জমির মাটি কাটার অনুমতি না থাকার অভিযোগে জলসিন এলাকার পিউর ব্রিকস, মা ব্রিকস, মা-স্টার ব্রিকস, কান্দাপাড়া জয়বাংলা ব্রিকসকে সাড়ে ৯ লাখ টাকা করে ৩৮ লাখ, ডাউটিয়া এলাকার এসএমবি-১ ব্রিকসকে ২ লাখ, এসএমবি-২ ব্রিকসকে ৬ লাখ ও কালামপুর বিবিসি’কে ৬ লাখসহ অপর আরও একটি ব্রিকসকে ৬ লাখ টাকা করে মোট ৮টি ভাটা মালিককে ৫৮ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় ৮ টির মধ্যে ৬টি ভাটা ভেকু মেশিন দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় এবং দু’টি ভাটাকে শুধু জরিমানা করা হয়। ধামরাইয়ের প্রায় শতাধিক অবৈধ ইটভাটার বিরুদ্ধে  এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Munir Hossain
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১:৩২

ধামরাই উপজেলার৷ কুল্লা ইউনিয়নের দক্ষিনে আড়ালিয়া। পাল্লি । সিতি এসব এলাকায় আরো অনেক এমন ইটের ভাটা আছে।

অন্যান্য খবর