× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

অবশেষে শপথ নিলেন ইউপি চেয়ারম্যান ইব্রাহিম সরকার

বাংলারজমিন

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

হাইকোর্টের আদেশে শপথ নেয়া স্থগিত হয়ে যাওয়া কুমিল্লা তিতাস উপজেলার ৫নং কলাকান্দি ইউনিয়ন পরিষদের সেই আলোচিত চেয়ারম্যান মো. ইব্রাহিম সরকার দীর্ঘ এক মাস পর অবশেষে শপথ নিয়েছেন। গতকাল দুপুরে আইনি জটিলতা শেষে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী কমিশনার তাসলিমুন নেছা, রিটার্নিং কর্মকর্তা শরীফ রফিকুল ইসলাম ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ উক্ত ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত মেম্বারগণ। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গত বছর ১১ই নভেম্বর দ্বিতীয় ধাপে তিতাস উপজেলার ৯ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ৮টি ও স্বতন্ত্র একটিতে জয়লাভ করে। এদের মধ্যে কলাকান্দি ইউনিয়নের নির্বাচনে ফলাফলের বিপক্ষে হাইকোর্টে রিট পিটিশন করেন চেয়ারম্যান ইব্রাহিম সরকারের প্রতিদ্বন্দ্বী নৌকা মনোনীত প্রার্থী হাবিবুল্লাহ বাহার ও স্বতন্ত্র চশমা প্রতীকের প্রার্থী হাজী মোবারক হোসেন সরকার। তাদের রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে গত ২৯শে নভেম্বর হাইকোর্টের এক আদেশে নির্বাচন কমিশন থেকে গেজেটভুক্ত হওয়া চেয়ারম্যান ইব্রাহিম সরকারের শপথ নেয়া ৬ মাসের জন্য স্থগিত করা হয়।
পরবর্তীতে শপথ নেয়া থেকে বঞ্চিত হওয়া কলাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইব্রাহিম সরকার আপিল করলে ১৭ই জানুয়ারি ২০২২ তারিখে শুনানির দিন ধার্য করা হয়। কিন্তু অনিবার্য কারণে ১৭ই জানুয়ারি শুনানি না হয়ে ২৩শে জানুয়ারি শুনানি হয়।
উক্ত শুনানিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মামনুন রহমান ও খন্দকার দেলোয়ারুজ্জামানের বেঞ্চ বিষয়টি আমলে নিয়ে মামলাটি খারিজ করে দেয়। এতে দূর হয়ে যায় ইব্রাহিম সরকারের শপথ গ্রহণের বাধা। এদিকে শপথ নিতে পেরে মহান রাব্বুল আলামীনের প্রতি অশেষ শুকরিয়া জ্ঞাপনের পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন উক্ত ইউনিয়নবাসীকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর