× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

বিনা খরচে মুক্তিযোদ্ধার সন্তানদের বিদেশ পাঠাতে ফেনীতে মতবিনিময় সভা

বাংলারজমিন

ফেনী প্রতিনিধি
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) এর উদ্যোগে ফেনী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে গত বুধবার বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং তাদের পোষ্যদের বিনা অভিবাসন ব্যয়ে বৈদেশিক নিয়োগ কর্মসূচির বিষয়ে উদ্বুদ্ধকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে চট্টগ্রাম, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও ফেনীর তালিকাভুক্ত শতাধিক বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং পোষ্যগণ অংশগ্রহণ করেন।
সভায় প্রধান আলোচক হিসেবে বিষয়টি ব্যাখ্যা করেন বোয়েসেল-এর উপ-মহাব্যবস্থাপক নূর আহমেদ। তিনি বলেন, সারা দেশ হতে মোট ৯১৬২টি আবেদন জমা পড়েছে। আবেদনকৃত বীর মুক্তিযোদ্ধার সন্তান ও পোষ্যদের মধ্যে জর্ডান, দক্ষিণ কোরিয়া, কুয়েত, মরিশাস, সিশেলসসহ বোয়েসেলের মাধ্যমে বিদেশে যেতে নিয়োগ কর্তার চাহিদামতো যোগ্য প্রার্থী পেলে তার অভিবাসন ব্যয় বোয়েসেল বহন করবে। ফেনী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. সোহরাব হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া, সহকারী কমিশনার ভূমি, ফেনী সদর। তিনি বিদেশে যেতে সংশ্লিষ্ট দেশের ভাষা ও কারিগরি শিক্ষা গ্রহণের উপর গুরুত্বারোপ করেন। বিশেষ অতিথি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ফেনী জেলার সাবেক কমান্ডার মো. আব্দুল মোতালেব বলেন, মুক্তিযোদ্ধাদের গৌরবোজ্জ্বল ঝাণ্ডা পরবর্তী প্রজন্মকে বহন করতে হবে।
এজন্য তাদের বিনয়ী, দক্ষ ও যোগ্য হতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আওতাধীন বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লি. বীর মুক্তিযোদ্ধার সন্তান ও পোষ্যদের শূন্য অভিবাসন ব্যয়ে বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ প্রদানের কর্মসূচি গ্রহণ করেছে। অনুষ্ঠানে আগত বীর মুক্তিযোদ্ধার সন্তান ও পোষ্যদের বিভিন্ন জিজ্ঞাসার জবাব দেয়া হয়। সভায় নীহার কান্তি খীসা, সহকারী পরিচালক, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস ফেনী এবং ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি মো. রফিকুল ইসলামও বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদকর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও বোয়েসেল-এর উপ-ব্যবস্থাপক সাইদ সালেহীন ও ওবায়দুর রহমান উপস্থিত ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর