× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

এফডিসিতে ১৭ সংগঠনের প্রবেশে নিষেধাজ্ঞা

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

বাংলাদেশ চলচচ্চিত্র শিল্পী সমিতির  নির্বাচন অনুষ্ঠিত হবে কাল(শুক্রবার)। নির্বাচন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও প্রযোজকসহ মোট ১৭টি সংঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
বৃহস্পতিবার এই নিষেধাজ্ঞা জারি করেন এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন। তিনি জানিয়েছেন, শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে শুধু আগামীকালের জন্য শিল্পী সমিতির ভোটারদের বাইরে অন্য ১৭টি সংগঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উপর মহলের নির্দেশেই এটা করা হয়েছে। এ নিষেধাজ্ঞার কথা জানিয়েছেন শিল্পী সমিতির এবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনও।
তিনি জানিয়েছেন, এবারের করোনার প্রভাব বেড়ে যাওয়ার কারণে নির্বাচনে অন্য সংঠনের সদস্যদের উপস্থিতিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কেবল শিল্পী সমিতির ভোটাররা ভোটের কার্ড প্রদর্শন করে প্রবেশ করতে পারবে। নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন। তিনি বলেন, এটা অবশ্যই ন্যাক্কারজনক সিদ্ধান্ত।
এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানাই। সিনেমার পরিচালক ও প্রযোজকদের সিনেমার মা-বাবা বলা হয়। অথচ আমরাই নাকি শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে এফডিসিতে প্রবেশ করতে পারবো না। আমরা এই নিষেধাজ্ঞা মানবো না। আগামীকাল আমরা সবাই প্রবেশ করবো। দেখি এফডিসি প্রবেশে কে বাধা দেয় আমাদের। না হলে আমরা গেটের সামনে অবস্থান করবো। উল্লেখ্য, শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে এমন সিদ্ধান্ত এবাররই প্রথম নেওয়া হচ্ছে। এর আগে এমন সিদ্ধান্ত নেওয়ার ইতিহাস ঘটেনি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর