× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

‘মেসির উপস্থিতি সবকিছু সহজ করে দেয়’, চিলিকে হারিয়ে ডি মারিয়া

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়েছে আগেই। বাছাইয়ে এখন প্রত্যেকটি জয় আর্জেন্টিনার সাফল্যগাঁথার ধারাবাহিকতা রক্ষা। আলবেসেলিস্তেরা সেই জয়রথ ধরে রেখেছে চিলির মাঠেও। বৃহস্পতিবার রাতে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে স্বাগতিকদের ২-১ গোলে হারায় লিওনেল স্কালোনির দল।
ডি মারিয়ার গোলে এগিয়ে যাওয়ার পর জয়সূচক গোলটি আসে লাউতারো মার্টিনেজের পা থেকে। মাঝে চিলির বেন ব্রেরেটন দিয়াজ একটি গোল করেন।

বাছাইয়ের ম্যাচে অধিনায়ক লিওনেল মেসির অভাব বোধ করেছেন ডি মারিয়া। তার মতে, মেসির উপস্থিতি সবকিছু সহজ করে দেয়। ম্যাচশেষে ডি মারিয়া বলেন, ‘যখন মেসি মাঠে থাকে, সবকিছুই সহজ হয়ে যায়। আমাদের জন্য সাফল্যের ধারা অব্যাহত রাখাটা গুরুত্বপূর্ণ।
আর্জেন্টাইনদের আরো আনন্দ দিতে চাই আমরা।’

ডি মারিয়া বলেন, ‘আমরা জানতাম যে ম্যাচটা কঠিন হতে চলেছে। গুরুত্বপূর্ণ বিষয় হলো আমরা জয় নিয়ে এসেছি।’
করোনা সারিয়ে ক্লাবে ফিরলেও পিএসজির অনুরোধে লিওনেল মেসিকে আন্তর্জাতিক বিরতিতে স্কোয়াডে রাখেননি স্কালোনি। আর্জেন্টাইন সুপারস্টারকে দেয়া হয়েছে বিশ্রাম। ম্যাচের একদিন আগে বড় দুঃসংবাদ পান স্কালোনি নিজেই, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে চিলির বিপক্ষে মাঠে উপস্থিত থাকতে পারেননি আর্জেন্টাইন কোচ।
ম্যাচ পরিসংখ্যানে চোখ রাখলেই মেসির অভাবটা বোঝা যায়। গোটা ম্যাচেই ছিল চিলির আধিপত্য। ৬০ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে মোট ১৩টি শট নেয় চিলি। যার মধ্যে লক্ষ্যে ছিল ৪টি। অপরদিকে ৪০ শতাংশ বল দখলে রাখা আর্জেন্টিনা ৭টি শটের ৫টি লক্ষ্যে রাখে।

এই জয়ে শীর্ষস্থানে থাকা ব্রাজিলের সঙ্গে পয়েন্ট ব্যবধান কিছুটা কমিয়ে আনলো আর্জেন্টিনা। ১৪ ম্যাচে ৯ জয় ও ৫ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে স্কালোনির দল। সর্বশেষ ম্যাচে ড্র করা ব্রাজিলের পয়েন্ট ৩৬।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর