× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

গেম শোতে ট্রান্সজেন্ডার হিসেবে প্রতিনিধিত্ব করে গর্বিত অ্যামি স্নাইডার

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(৩ মাস আগে) জানুয়ারি ২৮, ২০২২, শুক্রবার, ১:০২ অপরাহ্ন

মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে ট্রান্সজেন্ডারদের জন্য একটি রোল মডেল হয়ে উঠেছেন অ্যামি স্নাইডার। অ্যামি স্নাইডার হয়তো সারাজীবন বাংলাদেশকে ভুলতে পারবেন না। 40-game streak - প্রতিযোগিতায় অবিশ্বাস্য লড়াইয়ের পরে, রিটার্নিং চ্যাম্পিয়ন হিসাবে স্নাইডারের মেয়াদ শেষ হয়েছিল, চ্যাম্পিয়নশিপের শেষ বিভাগে রোন তালসমার কাছে পরাজিত হবার পর। বৃহস্পতিবার বাজফিড নিউজের কাছে একটি সাক্ষাত্কারে, স্নাইডার বলেছিলেন যে তিনি এবং তার বান্ধবী শ্যাম্পেন সহযোগে বন্ধুদের সাথে শেষ এপিসোডটি দেখেছিলেন। গত ২৪ ঘন্টায় মিডিয়া, ইন্টারভিউ এবং বন্ধু-অনুরাগীদের সামলাতে তিনি হিমশিম খাচ্ছেন।

তবে সেই সঙ্গে স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন অ্যামি, আর নিজের পরিচয় তাঁকে গোপন করে রাখতে হবে না। ৪৩ বছর বয়সী ওকল্যান্ড সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার অ্যামি শেষ পর্যন্ত ১,৩৮২,৮০০ ডলার নিয়ে প্রতিযোগিতা ছাড়েন। তিনি বাজফিড নিউজকে বলেছিলেন যে যখন তিনি প্রথম খেলা শুরু করেছিলেন, তখন কেবল অর্থলাভের আশাতেই ছুটছিলেন । পরে গেমটি এনজয় করতে শুরু করেন, এই বিপুল পরিমাণ অর্থ তাঁর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করতে সহায়ক হবে।
ইউরোপ ছুটি কাটানোর ইচ্ছে প্রকাশ করেছেন অ্যামি।

চ্যাম্পিয়ন হিসাবে স্নাইডারের দৌড় দ্বিতীয় ছিল ঠিক কেন জেনিংসের পরে, যিনি ২০০৪ সালে টানা ৭৪ টি গেম জিতেছিলেন। জেনিংস টুইটারে জানিয়েছেন, 'অ্যামি স্নাইডার শুরু থেকেই যেভাবে স্বাচ্ছন্দ্যের সাথে গেমটি খেলেছেন আমি এমন কাউকে দেখিনি। তাঁর প্রতিভা দেখে আমি মুগ্ধ। সেই সঙ্গে ক্যামেরার সামনে তিনি যেভাবে নিজের পরিচয় তুলে ধরেছেন তা সত্যিই প্রশংসনীয়। ''শো দ্বারা প্রদত্ত পরিসংখ্যান অনুসারে, স্নাইডার ৯৫% প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন। গোটা খেলায় স্নাইডারকে শুরু থেকেই বেশ আত্মবিশ্বাসী দেখা গেছে। স্নাইডার GLAAD, LGBTQ মিডিয়া গ্রুপ থেকেও একটি বিশেষ পুরস্কার পেতে চলেছেন।

GLAAD-এর পরিচালক নিক অ্যাডামস বলেছেন, স্নাইডারের দৌড়ের ফলে সেইসমস্ত পরিবারগুলি বিশ্বাস করতে শুরু করেছেন যে একজন ট্রান্সজেন্ডারও বুদ্ধিমান হতে পারেন। অ্যামি স্নাইডারের এই জয় বিশেষ তাৎপর্যপূর্ণ বিশেষ করে অ্যারিজোনা, আইওয়া, ইন্ডিয়ানা, ওকলাহোমা, সাউথ ডাকোটার মত অঞ্চলে ট্রান্সজেন্ডার আইন ও বিল নিয়ে বিস্তর আলোচনা চলছে। ট্রান্সজেন্ডার আমেরিকানদের টার্গেট করা হচ্ছে সেখানে। স্নাইডার বলেছিলেন যে তার সাফল্য এবং ভক্তদের দ্বারা গ্রহণযোগ্যতা তাঁকে আরো আত্মবিশ্বাসী করে তুলেছে। অ্যামির কথায় ''শোতে যাবার আগে আমি নেতিবাচকতা, প্রত্যাখ্যান আশা করেছিলাম, কিন্তু তার পরিবর্তে যা পেয়েছি তাতে সত্যিই আপ্লুত।''

সূত্র: www.buzzfeednews.com
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর