× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

বিগ ব্যাশ লীগ /করোনার প্রকোপে কোচ হয়ে গেলেন উইকেটকিপার

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

করোনার প্রকোপ সামলে মাথাচড়া দিয়ে উঠছিল বিশ্বের তাবড় ক্রীড়াযজ্ঞ। কিন্তু ভাইরাসটির নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের দৌরাত্মে ফের ব্যাকফুটে ক্রীড়া ইভেন্টসমূহ। যার প্রভাব পড়েছে ক্রিকেটেও। প্রকোপ এড়াতে স্বাস্থ্য সচেতনতার ইয়ত্তা নেই বাইশ গজের খেলায়, ক্রিকেটাররা বায়ো-বাবলে থেকে খেলছেন ম্যাচ। তবুও সম্ভব হচ্ছে না সংক্রমণ ঠেকানো। করোনার প্রভাব এতোটাই যে, উইকেটকিপার হিসেবে ম্যাচ খেলতে দেখা গেছে দলের কোচকে!
ঘটনা বিগ ব্যাশ লীগের, গত বুধবার বিবিএলে সেমিফাইনাল খেলা ছিল সিডনি সিক্সার্স ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের। কিন্তু ম্যাচের আগে সিডনির উইকেটরক্ষক জশ ফিলিপের করোনা পজেটিভ আসে। তার স্থলে কাউকে না পাওয়ায় সিডনি বাধ্য হয় তাদের সহকারী কোচ জে লেন্টনকে গ্লাভস হাতে নামাতে।

নিয়মিত উইকেটকিপারকে না থাকলেও জয় পেতে বেগ পেতে হয়নি সিডনির।
তারা ৪ উইকেটে হারায় অ্যাডিলেডকে। ৩১ বছর বয়সী লেন্টন সিডনি সিক্সার্সের সহকারী কোচ হিসেবে যোগ দেয়ার আগে বিবিএলে সিডনি থান্ডারের হয়ে খেলেছেন। কোচ হয়েও কিপিং করাটা উপভোগ করেছেন লেন্টন। গণমাধ্যমের মুখোমুখি লেন্টনের গলায় ছিল কিছুটা বিস্ময়ের সুরও। তিনি বলেন, ‘বেশ ভালো লাগল। সহকারী কোচকে খেলতে নামতে হয়েছে! দুপুর একটার সময় জানতে পারলাম আমাকে খেলতে হবে।’ আজ বিগ ব্যাশের ফাইনালে পার্থ স্কর্চার্সের মুখোমুখি হয়েছে সিডনি সিক্সার্স।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর