× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

১০ পাকিস্তানি সেনাকে হত্যা করলো সন্ত্রাসীরা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৮, ২০২২, শুক্রবার, ৫:১৪ অপরাহ্ন

দক্ষিণ-পশ্চিম পাকিস্তানের প্রত্যন্ত অঞ্চলে সন্ত্রাসী হামলায় ১০ সেনার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে দেশটির বেলুচিস্তান প্রদেশের কেচ শহরে এই ঘটনা ঘটে। এসময় সেনারাও পালটা হামলা চালিয়ে এক সন্ত্রাসীকে হত্যা করতে সক্ষম হয়। হামলাকারীরা কোন সংগঠনের সদস্য তা এখনো জানা যায়নি। এ খবর দিয়েছে ডয়চে ভেলে। হামলার পর অভিযান চালিয়ে নিরাপত্তা বাহিনী সন্দেহভাজন তিনজনকে গ্রেপ্তার করেছে। এখনো পুরো এলাকায় তল্লাশি চলছে।
পাকিস্তানের এ অঞ্চলটিতে দীর্ঘদিন ধরেই বিচ্ছিন্নতাবাদীরা সক্রিয়।
তারা পুলিশ ও নিরাপত্তা বাহিনীর উপরই মূলত হামলা করে। এই বিচ্ছিন্নতাবাদীরা বেলুচিস্তানের স্বাধীনতা দাবি করে। তারা ইসলামাবাদের অধীনে থাকতে চায় না। পাকিস্তান অবশ্য দাবি করে, তারা এই বিচ্ছিন্নতাবাদের সমস্যার মোকবিলা করতে পেরেছে। এর একদিন আগেই লাহোরে বোমা বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়েছে। বেলুচিস্তান-ভিত্তিক একটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী এই আক্রমণের দায় স্বীকার করেছে। তারপরেই সীমান্তে এই হামলা হলো।
সম্প্রতি পাকিস্তান জুড়েই একাধিক হামলার ঘটনা ঘটেছে। এমনকী শহরেও হামলা হচ্ছে। জানুয়ারির প্রথমদিকে খাইবার পাখতুনখোয়া প্রদেশের বান্নু জেলার জানিখেলে সন্ত্রাসী হামলায় একজন সেনা মারা যায়। ৫ জানুয়ারি সেখানেই নিরাপত্তা বাহিনীর দুই পৃথক অভিযানে কয়েকজন সন্ত্রাসী সহ দুই সেনার মৃত্যু হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
samsulislam
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৬:১৮

তাদের স্বাধীনতা দেওয়া হউক।

অন্যান্য খবর