× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

দিল্লিতে প্রকাশ্যে হেনস্থা করা হলো ধর্ষিতাকে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৮, ২০২২, শুক্রবার, ৭:০৪ অপরাহ্ন

ধর্ষণের শিকার এক নারীকে প্রকাশ্যে হেনস্থা করা হয়েছে ভারতের রাজধানী দিল্লিতে। ওই নারীর মাথার চুল কেটে তার মুখে মাখিয়ে দেয়া হয় কালি। এরপর তাকে দিল্লির শাহদারা এলাকায় ব্যস্ত রাস্তায় হাঁটানো হয়। তার এই অপদস্ত হওয়া দেখে উল্লাস করতে দেখা যায় আরেক দল মানুষকে। যারা তাকে এভাবে হেনস্থা করেছেন তাদের মধ্যে ছিল নারীরাও! সামাজিক যোগাযোগ মাধ্যমে এরইমধ্যে ভাইরাল হয়েছে হেনস্থার এই ভিডিও। এরপরই টনক নরেছে পুলিশের। গ্রেপ্তার করেছে জড়িত ৯ জনকে। এছাড়া সিসিটিভি ফুটেজ দেখে চিহ্নিত করা হয়েছে মোট ১৫ জন জড়িতকে।

পুলিশের দাবি, ব্যক্তিগত শত্রুতার কারণেই এমন ভয়াবহ নিপীড়নের শিকার হয়েছেন ওই নারী।
এ নিয়ে বিস্তারিত তদন্ত চলছে। ওই ধর্ষিতার মানসিক স্বাস্থ্য নিশ্চিতে তাকে কাউন্সেলিং করানো হচ্ছে। সেখানকার মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল ধর্ষিতার সঙ্গে দেখা করেছেন। তিনি বলেন, বেআইনি মদের কারবারিরা ২০ বছরের এক তরুণীকে ধর্ষণ করেছে। তার বাড়ি কস্তুরবা নগরে। ধর্ষকরা তার মাথার চুল কেটে দেয়। তাকে জুতোর মালা পরায়। তাঁর মুখে কালি মাখিয়ে পুরো এলাকায় ঘোরায়। স্বাতী মালিওয়াল জানান, তিনি দিল্লি পুলিশকে নোটিশ দিয়েছেন। প্রত্যেক অপরাধীকে গ্রেফতার করা হবে। ধর্ষিতার পরিবারের নিরাপত্তারও ব্যবস্থা করা হবে। জানা গেছে, স্থানীয় এক যুবক ওই নারীকে প্রেম নিবেদন করেছিল। কিন্তু তাতে সারা দেননি তিনি। এতে গত বছর আত্মহত্যা করেন ওই যুবক। অভিযোগ উঠেছে, এ কারণে সেই ছেলের পরিবার ওই নারীকে হেনস্থার জন্য এমন ভয়াবহ রাস্তা বেছে নিয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Siddiqui
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৭:৪৬

ধন্যবাদ দিললির পুলিশ ৷৷

অন্যান্য খবর