× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৬ মে ২০২২, বৃহস্পতিবার , ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শওয়াল ১৪৪৩ হিঃ

মৌলভীবাজারে জেঁকে বসেছে শীত

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

পাহাড়ি টিলা ও হাওর বেষ্টিত মৌলভীবাজার জেলায় গেল কয়েকদিন থেমে থাকার পর আবারো হঠাৎ করে শীতের তীব্রতা বেড়েছে। জেলায় গতকাল সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা গত বৃহস্পতিবার ছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েকদিন ছিল মেঘাচ্ছন্ন আকাশ। সঙ্গে হিমেল বাতাস। হাড় কাঁপানো তীব্র শীতে মানুষ জবুথবু হয়ে পড়েছেন। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাহির হচ্ছেন না। হাওর তীরবর্তী গ্রাম এলাকায় দিনে ও রাতে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করছেন অনেকেই।
বিকাল হলে শীতের তীব্রতা বেড়ে তা সকাল পর্যন্ত অব্যাহত থাকে। কনকনে শীত ও হিমেল হাওয়ার কারণে সবচেয়ে বেশি হাওরপাড় ও চা বাগান এলাকার শ্রমজীবী মানুষ ভোগান্তিতে পড়েছেন। বিশেষ করে হাওর এলাকার বোরো চাষি ও চা বাগানের শ্রমিকরা সকাল থেকেই কাজে যেতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। গরম কাপড়ের দোকানে নিম্ন ও মধ্য আয়ের মানুষের ভিড় প্রতিদিনই বাড়ছে। মৌলভীবাজারস্থ শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কর্মকর্তা মুজিবুর রহমান জানান, গত কয়েকদিন আকাশ মেঘাচ্ছন্ন ছিল। এরপর ১৮ মিলিমিটার বৃষ্টি হওয়ার পর নতুন করে শীত জেঁকে  বসেছে। গতকাল সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন তাপমাত্রা আরও নিচে নামতে পারে। শীতজনিত রোগে প্রতিদিন মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে শিশু ও বয়স্কদের নিয়মিত ভর্তি অব্যাহত রয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর