× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

সিক্সার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন স্কর্চার্স

খেলা

স্পোর্টস ডেস্ক
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

পাঁচ বছর পর বিগ ব্যাশের শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করলো পার্থ স্কর্চার্স। একপেশে ফাইনালে সিডনি সিক্সার্সকে ৭৯ রানের বড় ব্যবধানে হারিয়ে চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হলো তারা।
গতকাল মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে পার্থ। জবাবে ১৬.২ ওভারে ৯২ রানে গুটিয়ে যায়  সিডনি সিক্সার্স। গতবার এই সিডনি সিক্সার্সের কাছেই ফাইনালে হেরে গিয়েছিল পার্থ স্কর্চার্স। ঘরের মাঠে হারের প্রতিশোধটা কী দারুণভাবেই না নিলো তারা।
অথচ ব্যাটিংয়ে পার্থের শুরুটা ছিল বিভীষিকাময়। ২৫ রানেই ৪ উইকেট খুইয়ে বসে তারা। পঞ্চম উইকেটে অধিনায়ক অ্যাশটন টার্নারের সঙ্গে জুটি গড়ে বিপদ সামলান লরি ইভান্স।
টার্নার ৩৫ বলে ৫৪ রান করে আউট হন। ইনিংসটি সাজান ৪ বাউন্ডারি ও এক ছক্কায়। লরি ইভান্স ৪১ বলে ৭৬ রান করে অপরাজিত থাকেন। সমান চারটি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকান তিনি। সিডনি সিক্সার্সের হয়ে দুটি করে উইকেট নেন নাথান লায়ন ও স্টিভ ও’কিফ।  
রান তাড়ায় নেমে সিডনি সিক্সার্সেরর্ শুরুটা হয় নড়বড়ে। নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে তারা। তিনে নামা ড্যানিয়েল হিউজেস ছাড়া আর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। ৩৩ বলে ৪২ রান করেন হিউজেস। দুই অঙ্কের কোঠা ছুঁতে পারেন কেবল তিনজন। স্কর্চার্সের হয়ে ৩ ওভারে ১৫ রানে ৩ উইকেট নেন অ্যান্ড্রু টাই। আরেক পেসার ঝাই রিচার্ডসন ২০ রানে নেন ২ উইকেট।
ম্যাচসেরা হন লরি ইভান্স। টুর্নামেন্ট সেরা বেন ম্যাকডারমট।
রোল অব অনার
মৌসুম    চ্যাম্পিয়ন    রানার্সআপ
২০১১-১২    সিডনি সিক্সার্স    পার্থ স্কর্চার্স
২০১২-১৩    ব্রিসবেন হিট    পার্থ স্কর্চার্স
২০১৩-১৪    পার্থ স্কর্চার্স    হোবার্ট হ্যারিকেন্স
২০১৪-১৫    পার্থ স্কর্চার্স    সিডনি সিক্সার্স
২০১৫-১৬    সিডনি থান্ডার    মেলবোর্ন স্টারস
২০১৬-১৭    পার্থ স্কর্চার্স    সিডনি সিক্সার্স
২০১৭-১৮    অ্যাডিলেড স্ট্রাইকার্স    হোবার্ট হ্যারিকেন্স
২০১৮-১৯    মেলবোর্ন রেনেগেডস    মেলবোর্ন স্টারস
২০১৯-২০    সিডনি সিক্সার্স    মেলবোর্ন স্টারস
২০২০-২১    সিডনি সিক্সার্স    পার্থ স্কর্চার্স
২০২১-২২    পার্থ স্কর্চার্স    সিডনি সিক্সার্স
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর