× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

আলাপন /শিল্পী-মিউজিশিয়ানদের জন্য এটা কঠিন সময় -লিজা

বিনোদন

ফয়সাল রাব্বিকীন
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

গান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন ক্লোজআপ ওয়ান তারকা সানিয়া সুলতানা লিজা। মহামারীর কারণে গত প্রায় দুই বছর শো আয়োজন হয়েছে কম৷ তবে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় গত দেড়-দুই মাস স্টেজ শো নিয়ে তুমুল ব্যস্ত ছিলেন লিজা। প্রায় প্রতিদিন এ সময়ে স্টেজ শোতে অংশ নিয়েছেন তিনি। যদিও করোনা পরিস্থিতি সম্প্রতি আবার খারাপ হওয়ায় আতঙ্ক বেড়েছে। বিভিন্ন বিধিনিষেধও এসেছে৷ তাই শো আয়োজনও হঠাৎ করে কমেছে। বিষয়টিকে কিভাবে দেখছেন লিজা? উত্তরে এ শিল্পী বলেন, করোনার শুরু থেকেই নিরাপদে থাকার চেষ্টা করেছি। বাসা থেকে বের হয়েছি কম।

তবে পরিস্থিতি কিছুটা ভালো হওয়ায় আমেরিকা গিয়েছিলাম এক মাসের সফরে।
সেখান থেকে ফিরে গত দেড়-দুই মাস শো নিয়ে তুমুল ব্যস্ততা গেছে। প্রায় প্রতিদিন শো করেছি। শো ঢাকা ও এর বাইরের বিভিন্ন স্থানে করেছি। তবে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। শোতেও এর প্রভাব পড়েছে৷ অনেক শো বাতিল হয়েছে৷ সামনে পরিস্থিতি কি হয় বলা যাচ্ছে না। এমন পরিস্থিতি সামলানোটাও তো কঠিন? লিজা বলেন, তাতো অবশ্যই। শিল্পী-মিউজিশিয়ানদের জন্য এটা কঠিন সময়। কারণ যারা নিয়মিত শোয়ের ওপর নির্ভর, তাদের চলাটা খুবই কঠিন হয়ে পড়ছে এই সময়ে। করোনার কারণে আবার আতঙ্ক বাড়ছে।

শো কমছে, গান কমছে। আপনার নতুন গানের কি অবস্থা? লিজা বলেন, নতুন বেশ কিছু গান করেছি। সামনে ভিডিওসহ প্রকাশ করবো এগুলো। তবে এতদিন শো নিয়ে চাপে ছিলাম। নতুন গান ভালোবাসা দিবস ও ঈদে প্রকাশের ইচ্ছে আছে। সংগীতের অবস্থা এখন কেমন মনে হচ্ছে? এ গায়িকা বলেন, অবস্থা ভালো নয়। নতুন গান, স্টেজ শো সব কিছুতেই ভাটা পড়েছে। অথচ এক মাস আগেও অন্যরকম চিত্র ছিল। করোনা আসলে সব কিছু অনিশ্চিত করে দিয়েছে। কখন পরিস্থিতি কি হয় এটা বলা মুশকিল। তবে আশা করবো করোনা যেন দূর হয়। স্বাভাবিক হয় সব। সবাই যেন নিজেদের কাজে ব্যস্ত থাকতে পারে৷ ইন্ডাস্ট্রির অবস্থাও যেন সচল থাকে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর