× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

পাকিস্তানকে উড়িয়ে সেমিতে অস্ট্রেলিয়া

খেলা

স্পোর্টস ডেস্ক
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের কাছে পাত্তাই পেলো না পাকিস্তান যুব দল। ব্যাটে-বলে দুর্দান্ত অজিরা জয় তুলে নিলো ১১৯ রানের। পাকিস্তানকে বিশাল ব্যবধানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে অস্ট্রেলিয়া।
আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৬ রান জড়ো করে অস্ট্রেলিয়ার যুবারা। পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৫.১ ওভারে ১৫৭ রানে গুটিয়ে যায় পাকিস্তান।

টসে হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে দারুণ সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ক্যাম্পবেল কেল্লাওয়ে ও টিগু উইলি মিলে ৮৬ রান সংগ্রহ করেন। কেল্লাওয়ে ৬৩ বলে ৪৭ রান করে আউট হলে ভাঙে জুটিটি।
এরপর ওয়ান ডাউনে নামা কোরি মিলারের সঙ্গে ১০১ রানের বড় জুটি গড়েন ওপেনার উইলি। দলীয় সর্বোচ্চ ৯৭ বলে ৭১ রান করে আউট হন উইলি। দুর্দান্ত ইনিংসটিতে ৮ বাউন্ডারি হাঁকান এই ওপেনার।
কোরি মিলার ৭৫ বলে করেন ৬৪ রান।
অধিনায়ক কোপার কন্নোল্লি ৩৩, উইলিয়াম সেইজম্যান ২৫ এবং এইডান কাহিল ১৮ রান করেন।

পাকিস্তানের কাসিম আকরাম ১০ ওভারে ৪০ রানে ৩ উইকেট নেন। দুটি উইকেট নেন আওয়াইজ আলী। একটি করে উইকেট পান জিসান জামির ও মেহরান মুমতাজ।

পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৬ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ওপেনার মোহাম্মদ শেহজাদের উইকেট কাটা পড়ে জ্যাক নিসবেতের বলে। ২৭ রানে দ্বিতীয় উইকেট হিসেবে ফেরেন হাসিবুল্লাহ খান। ১০ বলে ১০ রান করে ফেরেন তিনি। এরপর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন আব্দুল ফাসিহ ও ইরফান খান। দুই ব্যাটার মিলে ৫০ রানের পার্টনারশিপ গড়েন। ইরফান খান ৪২ বলে ২৭ রান নিয়ে আউট হলে ভাঙে জুটিটি। এরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। একশ পেরোনোর আগেই ৭ উইকেট হারায় দলটি।
আব্দুল ফাসিহ ২৮, মেহরান মুমতাজ ২৯, আহমেদ খান ১৯ রান করেন। বাকিদের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা।

অস্ট্রেলিয়ার উইলিয়াম সেইজম্যান ৮.১ ওভারে ৩৭ রানে ৩ উইকেট নেন। দুটি করে উইকেট নেন টম হোয়াইটনি ও জ্যাক সিনফিল্ড।
আগামী ২ ফেব্রুয়ারি সেমিফাইনাল খেলবে অস্ট্রেলিয়া।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর