× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ জুন ২০২৪, সোমবার , ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১০ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জয় বাংলাদেশের

খেলা

স্পোর্টস রিপোর্টার, হাংজু (চীন)
৭ অক্টোবর ২০২৩, শনিবার

৬৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৫ রান। বৃষ্টির কারণে ৫ ওভারে নেমে আসা ম্যাচে শেষ ওভারে টাইগারদের প্রয়োজন ছিল ২০ রান। ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকান ইয়াসির আলী রাব্বী। দ্বিতীয় বলে নেন ডাবল। তৃতীয় বলে ফের ছক্কা। চতুর্থ বলে আবার ডাবল। চার বলে ১৬ রান নেয়ার পর পঞ্চম বলে আউট হয়ে যান রাব্বী। শেষ বলে জয় পেতে টাইগারদের প্রয়োজন ৪ রান।
মাঠে নেমেই চার হাঁকান রাকিবুল হাসান। এতে ডিএলএস মেথডে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে এশিয়া গেমস মেনস ক্রিকেটে ব্রোঞ্জ জেতে বাংলাদেশ।
আজ চীনের হাংজুতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৮ রান তোলে পাকিস্তান। এরপরই শুরু হয় বৃষ্টি। এতে আর ব্যাটিংয়ে নামতে পারেনি গ্রিন ক্যাপরা। বৃষ্টি থামলে ২০ ওভারের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ নেমে আসে ৫ ওভারে। বাংলাদেশকে টার্গেট দেয়া হয় ৬৫ রানের। রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলেই শূন্য হাতে ফেরেন জাকির হাসান। পরের বলে অধিনায়ক সাইফ হাসান মারেন গোল্ডেন ডাক। ১১ বলে ৩ চার ও ১ ছক্কায় ২০ রান করেন আফিফ হোসেন। বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ ইয়াসির আলী রাব্বীর। ১৬ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৪ রান করেন তিনি। শেষে রাকিবুল হাসান ৪* এবং জাকের আলী শূন্য রাতে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।
পাকিস্তানের আরশাদ ইকবাল ২ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন। ২ ওভারে ৩২ রান দিয়ে এক উইকেট পান সুফিয়ান মুকিম।
আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৭ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ৪.৪ ওভারে খুশদিল শাহকে ১৪ রানে সাজঘরে ফেরান রাকিবুল হাসান। আরেক ওপেনার মির্জা বেগ ১৮ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩২ রানের অপরাজিত ইনিংস খেলেন। এক রানে অপরাজিত থাকেন ওমাইর ইউসুফ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর