× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

‘জিয়ার অবদান যারা অস্বীকার করছেন তারা স্বাধীনতাকে অস্বীকার করছেন’

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৭, ২০২১, শনিবার, ১:৫৮ অপরাহ্ন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কারও দয়ায় খেতাব অর্জন করেননি। তিনি রণাঙ্গনে যুদ্ধ করে তা অর্জন করেছেন। জিয়ারউর রহমানকে ইতিহাস ধারণ করেছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্বদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। আজ পৌনে ১টায় গুলশানের একটি তারকা হোটেলে মতবিনিময় শুরু হয়।
বিএনপি মহাসচিব বলেন, জিয়ার অবদান যারা অস্বীকার করছেন তারা স্বাধীনতাকে অস্বীকার করছেন। আমরা সবাইকে তার প্রাপ্য সম্মান দিতে চাই। জাতিকে বিভক্ত করেছে আওয়ামী লীগ।
একজন লেখককে জেলে পাঠানো হবে, তার মৃত্যু হবে। মানুষ ভোট দিতে পারবে না, রাতে ভোট হয়ে যাবে, এগুলো মুক্তিযুদ্ধের চেতনা? প্রশ্ন করেন মির্জা ফখরুল।   
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসন বলেন, বিএনপি মহান স্বাধীনতার ঘোষকের দল, মুক্তিযোদ্ধাদের দল তাই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বছরব্যাপি কর্মসূচি পালন করা হবে বলে।  তিনি বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদের প্রবর্তন সহ বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃনির্মাণে বিএনপির কীর্তিগাঁথা সম্বন্ধে আগামী প্রজন্মকে সচেতন করে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় তথ্য উপাত্ত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উপস্থাপন করা হবে। ইকবাল হাসান মাহমুদ টুকুর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, দলটির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shahab
২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার, ২:৪৬

Yes Mr. Mira you are absolutely right. But you & your party can't do anything against present illegal govt. For that shame on.

অন্যান্য খবর