× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

ডিজিটাল আইনে বন্দিদের মুক্তির দাবিতে ইউএন হিউম্যান রাইটসের টুইট, সুইডিশ রাষ্ট্রদূতের রিটুইট

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(১ মাস আগে) মার্চ ২, ২০২১, মঙ্গলবার, ১০:২২ অপরাহ্ন

সম্প্রতি  কারা হেফাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা ও কার্টুনিস্ট কিশোরকে নির্যাতনের অভিযোগের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে দ্রুত, স্বচ্ছ ও স্বতন্ত্র তদন্ত নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল বাশেলেট। সোমবার জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান তিনি। উক্ত বিজ্ঞপ্তিটি সংযুক্ত করে 'ইউএন হিউম্যান রাইটস এর অফিশিয়াল টুইটার একাউন্ট থেকে একটি টুইট করা হয়। কিছুক্ষণ পর সে টুইটটি রিটুইট করেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ফন লিনডে।

টুইটটিতে লেখা ছিলঃ

‘কারাগারে লেখক মুশতাক আহমদের মৃত্যুর আশু, স্বচ্ছ এবং স্বাধীন তদন্ত নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন মিশেল বাশেলেট। ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে স্বাধীনভাবে কথা বলার জন্য আটককৃত সকলকে মুক্তি দিতে হবে’।

টুইটটিতে একটি ছবিও সংযুক্ত করা হয় যেখানে দু’জন প্রতিবাদকারী নারীকে প্ল্যাকার্ড উঁচিয়ে ধরতে দেখা যায়। একটিতে লেখাঃ আমার ভাষা, আমার অধিকার। বলে যাবো, লড়ে যাবো। অন্যটিতে লেখাঃ ডিজিটাল নিরাপত্তা আইন মানি না।

ABOLISH DSA.

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর