× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

মেসি-রোনালদোকে সবচেয়ে বেশি বোঝেন হিগুয়েন!

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসির সঙ্গ পেয়েছেন গঞ্জালো হিগুয়েন। আর ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের ড্রেসিংরুম ভাগ করেছেন তিনি। সময়ের সেরা দুই তারকার সতীর্থ হিগুয়েন মনে করেন, রোনালদো-মেসিকে তারচেয়ে ভালো আর কেউ বুঝতে পাওে না।
সম্প্রতি এক সাক্ষাৎকারে হিগুইন বলেন, ‘আমি ওদের (রোনালদো-মেসি) সঙ্গে প্রচুর খেলেছি। তাই ওদেরকে সবচেয়ে ভালো বুঝি। আমি ওদের পছন্দ-অপছন্দের ব্যাপারে জানতাম। ওরা কোন ব্যাপারটায় স্বস্তি অনুভব করতো, কোনটায় বিরক্ত বোধ করতো, সব বুঝতাম।’
হিগুইন বলেন, ‘ওরাও আমাকে সাহায্য করেছে, সমর্থন দিয়েছে। যখন যে দলে যাকে পেয়েছি, সে শতভাগ সমর্থন দিয়েছে।’
নিজের ফুটবল দক্ষতা নিয়েও কথা বলেন হিগুইন। তিনি বলেন,‘ আমি কখনও বিশ্বাস করি না যে, আমি সবার চেয়ে ভালো, কখনও না।
আমার এটাও মনে করি যে, আমি সবার চেয়ে খারাপ।’
লিওনেল মেসির সঙ্গে তার বোঝাপড়ার গ্যাপটা বেশ আলোচিত হলেও হিগুইনের দাবি পুরো উল্টো। এছাড়া ব্রাজিল বিশ্বকাপে হিগুয়েনের ভুল এখনও ক্ষত হয়ে আছে আর্জেন্টাইন ভক্তদের মনে। জার্মানির গোলকিপার ম্যানুয়েল নুয়ারকে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নিয়েছিলেন। তাছাড়া অনেক সময়ই মেসির সঙ্গে তার বোঝাপড়ার বড় পার্থক্য দেখা গেছে।
অপরদিকে ক্লাব ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে খেলেছেন হিগুইন। রিয়াল মাদ্রিদে ২০০৭ থেকে ২০১৩ সাল পর্যন্ত রোনালদোর সঙ্গে সাজঘর ভাগাভাগি করেছেন তিনি। পরে জুভেন্টাসেও হয়েছেন সতীর্থ।
বর্তমানে মেজর লীগ সকারের দল ইন্টার মিয়ামির হয়ে খেলছেন ৩৩ বছর বয়সী হিগুয়েন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর