× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

‘বিএনপি এখন লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে’

অনলাইন

অনলাইন ডেস্ক
(৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৬, ২০২১, শুক্রবার, ৩:২২ অপরাহ্ন

ভ্যাকসিন নিয়ে অপরাজনীতি করে ব্যর্থ হয়ে বিএনপি এখন লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত কয়েকটি সাংবাদিক সংগঠন ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সর মাধ্যমে যুক্ত হয়ে আরো বলেন, বিএনপি গণতন্ত্রকে এগিয়ে নিতে কী ভূমিকা পালন করেছে? পদে পদে বাধা সৃষ্টি করে অগণতান্ত্রিক চর্চা করে তারা এখন গণতন্ত্রের ফেরিওয়ালা সেজেছে। আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার যে সংগ্রাম তা সর্বস্তরের জনগণের সহযোগিতায় সফল হবে ইনশাআল্লাহ।

ধানমন্ডিতে এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
khandaker
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৮:৩০

কা। কা। কা.........

Mahmud
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৯:২৯

Mr Obaidul Qauader is probably the most irritating politician in Bangladesh at this moment. People are too fed up with his nonsense talking. He blames BNP for anything and everything happening in Bangladesh. We don't understand why he is suffering from BNP phobia. What is his problem ? I think his family members can help him understand that he is becoming too cheap by talking all these nonsense.

Md. Abbas Uddin
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৯:০৩

সরকারের উদাসীনতা ও সঠিক পরিকল্পনার অভাব এবং অজ্ঞ, অসচেতন, ধর্মান্দ জনগনের করনায় উদাসিনতা ও দুঃসাহস-দম্ভোক্তি বাংলাদেশকে আজ বিপদের দিকে ঠেলে দিচ্ছে।

Nam Nai
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৭:২০

OK is a mental patient now and should see a psychiatrist.

জাফর আহমেদ
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৫:৩৪

জনাব কাদের সাহেব লকডাউন টা কোথায় ? মে বিএনপি সেটা নিয়ে অপপ্রচার করে,

Khandaker
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৫:১০

Can you shut your mouth.it’s good for you ass hole.

Kamruz Zaman
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৫:০৮

Can you plz stop this nonsenses, always blaming BNP BNP... May be you he is recruited only to blame BNP. Is it a lockdown at all? It is a Holy month of Ramadan. You should at least afraid of before saying this bullshits. How long will you do this? Say something constructive.....

Md. Abbas Uddin
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৫:৪৩

কঠোর লকডাউন দেয়ার পর জনগন ভুল সঙ্কেত পাচ্ছে না তো ? বিরোধী দল সহ চারিদিকে সাধারন জনগনের মুখে শুনা যাচ্ছে- "হেফাজত ও অন্যান্য বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতারের জন্যই লকডাউন দেয়ার উদ্দেসশ্য" ! যদি তাহাই সত্য হয় তবে ভবিষ্যতে যেকোন জরূরী প্রয়োজনে সরকার কোন ঘোষনা দিলে মানুষ তাহা বিশ্বাস করতে চাইবে না এবং জনগনের মধ্যে আইন ভঙ্গ করার একটা প্রবনতা গড়ে উঠার আশংকা রয়েছে যাহার দেশের জন্য কখনো মঙ্গলজনক হবে না। লকডাউনের উদ্দেশ্য সম্পর্কে জনগনের মধ্যে সনেহ থাকার যুক্তিও রয়েছে। কারন নুতন ষ্ট্রেইনের শক্তিশালী করনা মোকাবিলায় যেইরকম প্রশাসনি কঠোরতা ও শক্তিশালী প্রচারনা থাকা উচিত ছিল তাহা দেখা যাচ্ছে না। করনার মত মহামারীর ক্ষেত্রে "মাইকিং" একটি গুরুত্বপূর্ন অস্ত্র হিসাবে কাজ করে আসলেও তাহা বর্তমানে দেখা যাচ্ছে না। অথচ করনায় জনসচেতনতা সৃষ্টির জন্য রুট লেভেল পর্কন্ত জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে প্রতিদিন নিয়মিতভাবে সহজ ভাষায় মাইকিং করা অতীব জরূরী ছিল। করনায় আবেগময় গান তৈরী করে প্রচার করা উচিত। করনার ক্ষেত্রে সরকারের মেধা ও অর্থ বিনিয়োগ লোকসানের নয় বরং লাভের। এতে যেমনি মানুষের জীবন রক্ষা পাবে অন্যদিকে প্রচারনার মাধ্যম মানুষ্কে স্বাস্থ্যবিধি (বিশেষ করে ১০০% মানুষ্কে সঠিক নিয়মে মাস্ক পরিধান) মানাতে পারলে লকডাউন দিয়ে অর্থনীতি ক্ষতিগ্রস্ত করার প্রয়োজন হবে না।

Md. Abbas Uddin
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৫:৩৩

মাননীয় মন্ত্রী মহোদয়ের কাছে সন্মানের সাথে জানতে চাই, কঠোর লকডাউন দেয়ার পর জনগন ভুল সঙ্কেত পাচ্ছে না তো ? বিরোধী দল সহ চারিদিকে সাধারন জনগনের মুখে শুনা যাচ্ছে- "হেফাজত ও অন্যান্য বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতারের জন্যই লকডাউন দেয়ার উদ্দেসশ্য" ! যদি তাহাই সত্য হয় তবে ভবিষ্যতে যেকোন জরূরী প্রয়োজনে সরকার কোন ঘোষনা দিলে মানুষ তাহা বিশ্বাস করতে চাইবে না এবং জনগনের মধ্যে আইন ভঙ্গ করার একটা প্রবনতা গড়ে উঠার আশংকা রয়েছে যাহার দেশের জন্য কখনো মঙ্গলজনক হবে না। লকডাউনের উদ্দেশ্য সম্পর্কে জনগনের মধ্যে সনেহ থাকার যুক্তিও রয়েছে। কারন নুতন ষ্ট্রেইনের শক্তিশালী করনা মোকাবিলায় যেইরকম প্রশাসনি কঠোরতা ও শক্তিশালী প্রচারনা থাকা উচিত ছিল তাহা দেখা যাচ্ছে না। করনার মত মহামারীর ক্ষেত্রে "মাইকিং" একটি গুরুত্বপূর্ন অস্ত্র হিসাবে কাজ করে আসলেও তাহা বর্তমানে দেখা যাচ্ছে না। অথচ করনায় জনসচেতনতা সৃষ্টির জন্য রুট লেভেল পর্কন্ত জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে প্রতিদিন নিয়মিতভাবে সহজ ভাষায় মাইকিং করা অতীব জরূরী ছিল। করনায় আবেগময় গান তৈরী করে প্রচার করা উচিত। করনার ক্ষেত্রে সরকারের মেধা ও অর্থ বিনিয়োগ লোকসানের নয় বরং লাভের। এতে যেমনি মানুষের জীবন রক্ষা পাবে অন্যদিকে প্রচারনার মাধ্যম মানুষ্কে স্বাস্থ্যবিধি (বিশেষ করে ১০০% মানুষ্কে সঠিক নিয়মে মাস্ক পরিধান) মানাতে পারলে লকডাউন দিয়ে অর্থনীতি ক্ষতিগ্রস্ত করার প্রয়োজন হবে না।

Mohiuddin Palash
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৫:১৫

সব গার্মেন্টস সহ অনেক অফিস খোলা চট্টগ্রামে সরকারি ছাড়া সব অফিস খোলা। আপনি বলেন এটা কেমন কঠোর লকডাউন মুভমেন্ট পাস এর কারনে মানুষ সাহস করে বাহির হচ্ছে মুভমেন্ট পাস করা ঠিক হয়নি

Tuheen
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৩:৪৪

রোজার সময় আল্লাহ কে স্মরন করেন কোনো কিছু বলা বা করার আগে । বিএনপি বিএনপি ছাড়া মুখে কিছু নাই নাকি। বিএনপি কে গালমন্দ করাই কি আপনার চাকরি

MirAhmed
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৩:৩৯

বি এন পি বি এন পি ঘুম হারাম করে দিয়েছে উনাদের কেন এতো ভয়

মামুন হাজারী
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ৩:২১

বিএনপিকে দোষ দিয়ে কোন লাভ হবেনা কারণ জনগণের বুঝতে বাকী নেই যে আপনাদের লকডাউন হেফাজতকে শায়েস্তা করার জন্য।

সুলতান
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ২:৫৯

বিএনপি কাদের সাহেবদের ঘুম হারাম করে দিয়েছে সেজন্যই কাদের সাহেবরা প্রতি সেকেন্ডে সেকেন্ডে অজথা সব কিছুতেই বি এন পিকে দোষী সাব্যস্ত করে বক বক কর যাচ্ছে। সবই ক্ষমতা হারানোর ভয়ে। দেশ থেকে পালানোর জন্য পাসপোর্টে ভিসা লাগিয়ে রাখুন। যে কোন সময় আপনাদের ক্ষমতা হাত সাড়া হয়ে যেতে পারে। বাকি সবই মহান আল্লাহ্ ভাল জানেন। আল্লাহ্ হু আকবর লা-ইলাহা ইল্লালা মোহাম্মদ রাসুল আল্লাহ্ অয়ালা হাওলা ওয়ালা কুআতা ইল্লাহ বিল্লাহ হিল আজিম।

No name
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার, ২:৩৮

BNP, BNP, Last 12 years BNP (lame blame) Heaven only knows when that will be..

অন্যান্য খবর