× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

অবশেষে পরিবারের কাছে ওয়াকার

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ এপ্রিল ২০২১, বুধবার

আন্তর্জাতিক ক্রিকেটে বেশ ব্যস্ত সূচির মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট জাতীয় দল। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে ৩ টি-টোয়েন্টি ও ২ টেস্ট খেলতে জিম্বাবুয়ে গিয়েছে বাবর আজমরা। তবে দলের সঙ্গে থাকবেন না বোলিং কোচ ওয়াকার ইউনুস। দীর্ঘ ১০ মাস পর পরিবারের সঙ্গে দেখা করতে ছুটি নিয়েছেন তিনি।
মূলত স্ত্রীর অস্ত্রোপচারের সময় পাশে থাকার জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন ওয়াকার। যদিও মে মাসে হবে অস্ত্রোপচার। তার আগে অস্ট্রেলিয়া সরকারের নিয়ম অনুযায়ী কোয়ারেন্টিনে থাকতে হবে ওয়াকারকে। তাই আগেই দল ছাড়তে হয়েছে তাকে। দলের দায়িত্ব পালনের সুবাদে তিনি পাকিস্তানে অবস্থান করলেও, সাবেক এই পাক পেসারের পুরো পরিবার সিডনিতে থাকেন।
করোনাভাইরাস ও জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে ১০ মাস পরিবারের সঙ্গে দেখা হয়নি ওয়াকারের। মঙ্গলবার হারারে থেকে সিডনির উদ্দেশে রওয়ানা হন তিনি। গত বছর অস্ট্রেলিয়া গিয়েছিলেন, তবে পরিবারের সঙ্গে দেখা করতে পারেননি ওয়াকার। করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার কড়া নিয়মে ১৪ দিনের কোয়ারেন্টিন পালন করতে হয়েছে তাকে। তবে নিভৃতবাসের অষ্টম দিনে বাবার মৃত্যুর সংবাদে লাহোর ফিরে আসেন ওয়াকার। পরে এই বছরের শুরুর দিকে পারিবারিক পাকিস্তানে আনার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু করোনা  পরিস্থিতির কারণে সেটাও সম্ভব হয়ে ওঠেনি। আজ (বুধবার) থেকে হারারেতে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের তিন ম্যাচের টি-০ টোয়েন্টি সিরিজ। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজও অনুষ্ঠিত হবে হারারেতেই। তবে ওয়াকারের পরিবর্তে আপদকালীন কোচ হিসেবে কাউকে নেয়া হয়নি।
বর্তমানে পাকিস্তান জাতীয় দলে পঞ্চম মেয়াদে কোচের দায়িত্ব পালন করছেন ওয়াকার। এর আগে হেড কোচ ও বোলিং কোচ হিসেবে চার দফায় দায়িত্ব পালন করেছেন তিনি। পঞ্চমবারের দায়িত্ব নিয়েছেন ২০১৯ সালের সেপ্টেম্বরে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর