× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

ফ্রেঞ্চ ওপেনের আগে নাদালের আরেকটি হার

খেলা

স্পোর্টস ডেস্ক
৮ মে ২০২১, শনিবার

রোলাঁ গারোয় এবার শিরোপা জিতলেই রজার ফেদেরারকে ছাড়িয়ে এককভাবে সর্বোচ্চ গ্র্যান্ড স্লামের মালিক হবেন রাফায়েল নাদাল। টেনিসের দুই কিংবদন্তি জিতেছেন সমান ২০টি করে গ্র্যান্ড স্লাম। আগামী ২৪শে মে প্যারিসে পর্দা উঠবে ফ্রেঞ্চ ওপেনের। ক্লে কোর্টের গ্র্যান্ড স্লাম আসরে ১৩ শিরোপা জিতে নিজেকে অনন্য উচ্চতা নিয়ে গেছেন নাদাল। প্যারিসে ১৪তম শিরোপার লড়াইয়ে নামার আগে প্রস্তুতিটা ভালো হচ্ছে না টেনিস র‌্যাঙ্কিংয়ের দুইয়ে থাকা স্প্যানিশ কিংবদন্তির। সবশেষ খেলা ক্লে কোর্টের তিন আসরের দুটিতেই বিদায় নিলেন কোয়ার্টার ফাইনাল থেকে।

মন্টে কার্লো ওপেনে শেষ আটে বিদায়ের পর বার্সেলোনা ওপেনে জেতেন শিরোপা। ছন্দ ফিরে পাবার আভাস দিলেও আবারো খেই হারান নাদাল। শুক্রবার আলেকজান্ডার মেদভেদেভের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছেন মাদ্রিদ ওপেনের পাঁচবারের চ্যাম্পিয়ন।
সরাসরি ৬-৪, ৬-৪ সেটে আট নম্বরে থাকা জার্মান তারকার কাছে হারেন নাদাল। মাদ্রিদ ওপেনে হারের পর নাদাল বলেন, ‘এগিয়ে যাওয়াকেই সবাই লক্ষ্য বানায়। কিন্তু কিছু সময় এক ধাপ পিছিয়েও পড়তে হয়। এই হারে যেটা হয়েছে।’ প্রিয় রোলাঁ গারোয় নামার আগে আরেকটি ক্লে কোর্টের আসরে নিজেকে প্রস্তুত করার সুযোগ পাবেন নাদাল। তিনি বলেন, ‘ফ্রেঞ্চ ওপেনের আগে আমার লক্ষ্য? রোমে যাওয়া এবং জেতা।’ আগামী সপ্তাহে রোমে কোর্টে নামবেন নাদাল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর