× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

পরিস্থিতি জানতে কাতারকে চিঠি বাফুফে’র

খেলা

স্পোর্টস রিপোর্টার
১২ মে ২০২১, বুধবার

করোনাভাইরাসের অধিক ঝুঁকি হিসেবে চিহ্নিত করে ৬ দেশের জনগণের ওপর ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছে কাতার। সেই তালিকায় আছে বাংলাদেশ ও ভারত। এই দুই দেশের জাতীয় ফুটবল দল আবার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে যাবে সেখানে। বাংলাদেশ দলের দোহায় যাওয়ার কথা ২১ কিংবা ২২শে মে। ভারতের যাওয়ার কথা আরো আগে। দেশ ত্যাগের আগে কাতারের কোয়ারেন্টিন নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে আছে বাংলাদেশ ও ভারতের ফুটবল ফেডারেশন। এরিমধ্যে কোয়ারেন্টিন ইস্যু নিয়ে কাতার এফএ ও এএফসিকে চিঠি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ফিলিপাইনের যাত্রীদের দোহায় গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এরপর করোনা পরীক্ষা তো আছেই কয়েক দফা।
সবকিছু মিলিয়ে কাতার ফুটবল এসোসিয়েশন (কিউএফএ) আছে মহা সমস্যায়। এএফসি চাচ্ছে যে কোনোভাবে নির্ধারিত সময়েই বাছাইয়ের বাকি ম্যাচগুলো শেষ করতে। কাতার ফুটবল এসোসিয়েশনও ম্যাচ আয়োজনে প্রস্তুত। তবে ফুটবল দলের জন্য কোয়ারেন্টিনের সময় না কমালে বাংলাদেশ ও ভারতের সেখানে গিয়ে খেলা কঠিন হবে। এসব জটিলতা নিয়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, কোয়ারেন্টিন নিয়ে কাতার ফুটবল এসোসিয়েশন (কিউএফএ) দেন-দরবার করছে তাদের সরকারের সঙ্গে। আমরা এ নিয়ে সার্বক্ষণিক
যোগাযোগ রাখছি কাতার ফুটবল এসোসিয়েশনের সঙ্গে। তারা সরকারের সঙ্গে কোয়ারেন্টিনের সময় কমিয়ে আনার চেষ্টা করছে। এএফসির সঙ্গেও আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। আশা করি দ্রুতই কোয়ারেন্টিন কয়দিন করতে হবে সে সিদ্ধান্ত আমরা জানতে পারবো’। দোহায় বাংলাদেশ বাকি তিন ম্যাচের প্রথমটি খেলবে ৩রা জুন আফগানিস্তানের বিপক্ষে। ৭ই জুন ভারত ও ১৫ই জুন ওমানের বিপক্ষে ম্যাচ খেলে বিশ্বকাপ ২০২২ এর বাছাই মিশন শেষ করবে লাল-সবুজ জার্সিধারীরা। আগের ৫ ম্যাচের একটিতে ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ১ পয়েন্ট নিয়ে সবার নিচে জেমির দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর