× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ জুন ২০২১, বুধবার, ৫ জিলক্বদ ১৪৪২ হিঃ

টেস্ট র‌্যাঙ্কিংয়ে পাঁচ পয়েন্ট খুইয়েছে বাংলাদেশ

খেলা

স্পোর্টস ডেস্ক
১৩ মে ২০২১, বৃহস্পতিবার

যথারীতি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছে ভারত। বাকিদেরও খুব একটা পরিবর্তন আসেনি। বাংলাদেশের অবস্থানেরও কোনও পরিবর্তন হয়নি। আগের মতো ৯ নম্বরে আছে টাইগাররা। তবে পাঁচ পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ।
টেস্টে কোনও সাফল্য নেই বাংলাদেশের। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে এক টেস্টে ড্র করাই বাংলাদেশের সবচেয়ে বড় প্রাপ্তি। এছাড়া হেরেছে টেস্ট চ্যাম্পিয়নশিপের সব ম্যাচে। ভারতের কাছে হোয়াইটওয়াশের পর পাকিস্তানের কাছে হার এবং আবারও ওয়েস্ট ইন্ডিজের কাছে হোয়াইটওয়াশ।
টেস্টের টানা ব্যর্থতার পরও র‌্যাঙ্কিংয়ে অবস্থান হয়তো পাল্টায়নি, তবে ৫ পয়েন্ট হারিয়েছে মুমিনুলরা। বাংলাদেশের পয়েন্ট এখন ৪৬।
সবশেষ টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারতের পাশে যোগ হয়েছে ১ পয়েন্ট। ১২১ পয়েন্ট নিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তারা। সেখানে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড নতুন র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে আছে মাত্র ১ পয়েন্টে। ১০৯ (+৩) পযেন্ট নিয়ে তিনে উঠে এসেছে ইংল্যান্ড। তাদের উন্নতিতে নিচে নেমে গেছে অস্ট্রেলিয়া। ৫ পয়েন্ট হারিয়ে ১০৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে অস্ট্রেলিয়া। ৯৪ (+৩) পয়েন্ট নিয়ে পাঁচে পাকিস্তান। ছয় নম্বরে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জয় ও শ্রীলঙ্কাকে সঙ্গে সিরিজ ড্র করার পুরস্কার হিসেবে ৩ পয়েন্ট যোগ হওয়ায় আট নম্বর থেকে ছয়ে উঠে এসেছে ক্যারিবিয়ানরা। দক্ষিণ আফ্রিকা ৯ পয়েন্ট হারিয়ে আছে সপ্তম স্থানে (৮০)। তাদের পরেই শ্রীলঙ্কা (৭৮), হারিয়েছে ৫ পয়েন্ট। নয়ে বাংলাদেশ। আর জিম্বাবুয়ে দশ নম্বরে থাকলেও যোগ হয়েছে ৮ পয়েন্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর