× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

নিজ ঘরে আড়াই দিনেই হার উইন্ডিজের

খেলা

স্পোর্টস ডেস্ক
১৪ জুন ২০২১, সোমবার

আগের দিনই শঙ্কা ছিল। তৃতীয় দিনের শুরুতেই সেটার পরিণতি ঘটালেন দক্ষিণ আফ্রিকার পেসাররা। আড়াই দিনেই ইনিংস ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারায় প্রোটিয়ারা। প্রথম টেস্টে ইনিংস ও ৬৩ রানে জিতেছে সফরকারীরা।
মাত্র আড়াই দিনে জিতে নেওয়া ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কুইন্টন ডি কক, যিনি একমাত্র ইনিংসে ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে ৯৭ রানে অলআউট করে ৩২২ রানের পাহাড় দাঁড় করে প্রোটিয়ারা। দলের পক্ষে সর্বোচ্চ ১৪১ রান করেন ডি কক। টেস্টে যা তার ক্যারিয়ার সেরাও। ১৭০ বলের মোকাবেলায় ১২টি চার ও ৭টি ছক্কা হাঁকিয়ে অপরাজিত থাকেন তিনি।
৬০ রান করেন এইডেন মারক্রাম।
৪ উইকেটে ৮২ রান নিয়ে শেষদিন খেলতে নেমে ম্যাচ বাঁচানো খুব কঠিন ছিল ক্যারিবীয়দের জন্য। কাগিসো রাবাদার বোলিং তোপে তা আরও কঠিন হয়ে ওঠে। শেষপর্যন্ত প্রথম সেশনেই  থমকে যায় ক্রেইগ ব্র্যাথওয়েটদের ইনিংস। ৬৪ ওভার ব্যাট করে ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংস থামে ১৬২ রানে। দক্ষিণ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা পাঁচটি উইকেট শিকার করেন। এছাড়া এনরিখ নরতিয়ে শিকার করেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ: ৯৭ ও ১৬২
দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ৩২২
ফল: দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৬৩ রানে জয়ী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর