× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৬ জুলাই ২০২১, সোমবার, ১৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

স্বর্ণের দাম ভরিতে কমলো ১৫০০ টাকা

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) জুন ২০, ২০২১, রবিবার, ২:০৪ অপরাহ্ন

দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে ১৫১৬ টাকা টাকা কমছে। এতে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের দাম কমে দাঁড়াবে প্রতি ভরি ৭১ হাজার ৯৬৭ টাকা। নতুন দর আজ রোববার থেকে কার্যকর।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত জানিয়েছে। সর্বশেষ গত ২৩শে মে স্বর্ণের দাম ভরিতে বেড়েছিল ২ হাজার ৪১ টাকা।

স্বর্ণের দাম কমানোর বিষয়ে জুয়েলার্স সমিতি বলেছে, করোনাকালের বৈশ্বিক অর্থনীতির জটিল সমীকরণের মধ্যেও বিশ্ববাজারে স্বর্ণের দাম কমেছে। তাই দেশের বাজারের অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আজ রোববার থেকে ২১ ক্যারেট স্বর্ণের দাম পড়বে প্রতি ভরি ৬৮ হাজার ৮১৮ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলংকারের ভরি বিক্রি হবে ৪৯ হাজার ৭৪৭ টাকায়।

এর আগে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ বিক্রি হয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকা, ২১ ক্যারেট ৭০ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ৫৮৬ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলংকার বিক্রি হয়েছে ৫১ হাজার ২৬৩ টাকায়।

স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই এক হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা।
সনাতন পদ্ধতির রুপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর